২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জীবনের নতুন ইনিংসে সাব্বির

সাব্বির
জীবনের নতুন ইনিংসে সাব্বির - ছবি: সংগৃহীত

বিয়ে করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্য সাব্বির রহমান। গতকাল শনিবার জীবনের এ ইনিংস শুরু করেন তিনি।

পাত্রীর নাম অর্পা। তিনি উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বাবা-মা ও কাছের কয়েকজন আত্মীয়স্বজনকে নিয়ে ঘরোয়া পরিবেশে আকদ হয়েছে সাব্বির-অর্পার।

তবে বিয়ে নিয়ে সাব্বির এখনই কিছু বলতে চাইলেন না। বলছেন, ‘অনুষ্ঠান যখন করব, তখন সবাইকে জানাব।’

জানা যায়, ক্যারিয়ারে স্থিতিশীলতা আনতে ও স্বচ্ছন্দে এগিয়ে নিতে বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটারদের অনেকে সাব্বিরকে পরামর্শ দিয়েছেন বিয়ে করতে। একই চাওয়া ছিল তার বাবা-মায়েরও। তাই জীবনের এ চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েই নিলেন তিনি।

সাব্বিরের বাবা খাজা আহমেদ একটি গণমাধ্যমকে বলেন, ‘ঢাকার বাসায় আপাতত ওদের আকদ করে রাখলাম। একেবারে ছোট আয়োজনে, তেমন কাউকে বলিনি। আমি ওর মা আর কাছের দু-একজন আত্মীয়-স্বজন উপস্থিত ছিল। অনুষ্ঠান করলে পরে সবাইকে জানাব। দোয়া করবেন ওরা যেন ভালো থাকে, সুখে থাকে।’

তাকে ঘিরে অনেক বিতর্ক জড়িয়ে থাকলেও সেসবকে পেছনে ফেলে অনেকটা ভালো সময় যাচ্ছে সাব্বিরের। গত মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছেন। দেশে ফিরেও ছন্দটা ধরে রেখেছেন। ধারাবাহিক রান পাচ্ছেন ঢাকা প্রিমিয়ার লিগে। এবার জীবনের ইনিংসও নতুন করে শুরু করলেন।

আরো পড়ুন :
ছয় মাসের জন্য নিষিদ্ধ সাব্বির
ক্রিকইনফো, ০১ সেপ্টেম্বর ২০১৮
শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছয় মাসের নিষেধাজ্ঞা পেতে যাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান রুম্মান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির ডিসিপ্লিনারি কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে(ফেসবুক) এক দর্শককে হুমকি দেয়ার ঘটনায় তাকে ছয় মাসের নিষেধাজ্ঞা দেয়ার সুপারিশ করেছে। এই সুপারিশ বাস্তবায়নের জন্য এখন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমতি প্রয়োজন। তবে ক্রিকইনফো বলেছে, সভাপতির অনুমোদনের বিষয়টি নিছকই আনুষ্ঠানিকতা। এছাড়া মোসাদ্দেক হোসেনকে সতর্ক করে দেয়া হয়েছে।

সাব্বির রহমানের বিরুদ্ধে অনেক দিন ধরেই শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ রয়েছে। সর্বশেষ তিনি ফেসবুকে এক দর্শককে হুমকি দিয়েছেন বলে অভিযোগ ওঠে।

শৃঙ্খলাভঙ্গের অভিযোগে এর আগেও শাস্তি পেয়েছেন সাব্বির। গত বছর তাকে দশ লাখ টাকা জরিমানার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করা হয়। তবে নতুন এই নিষেধাজ্ঞায় শুধু আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকবেন তিনি। সব ধরনের ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান। বিসিএল আর বিপিএলে খেলার সুযোগ তাই তার থাকছে।

বৃহস্পতিবারই বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছিলেন, শনিবার ডিসিপ্লিনারি কমিটির সামনে ডাকা হবে তিন ক্রিকেটার সাব্বির রহমান, নাসির হোসেন এবং মোসাদ্দেক হোসেন সৈকতকে।

নাসিরের বিরুদ্ধে অভিযোগ, নারী কেলেঙ্কারির। অন্যদিকে মোসাদ্দেকের বিরুদ্ধে তার স্ত্রী সামিয়া শারমিন নারী নির্যাতনের মামলা করেছেন ময়মনসিংহের আদালতে। পায়ে আঘাত পাওয়া নাসিরের অপারেশন হয়েছে। আপাতত তিনি শয্যাশায়ী। তাই ডিসিপ্লিনারি কমিটির সামনে হাজির করা হয়নি তাকে। তবে স্ত্রীর নারী নির্যাতনের মামলায় আলোচনায় আসা মোসাদ্দেক হোসেনকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল