২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দেশে ফিরল বাংলাদেশ ক্রিকেট দল

গত রাতে দেশে ফিরে বিমানবন্দরে সাংবাদিকদের সাথে কথা বলছেন ক্রিকেটদলের মাহমুদুল্লাহ রিয়াদ : সংগৃহীত - সংগৃহীত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের ঘটনায় ‘মানসিকভাবে বিপর্যস্ত’ বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা নিরাপদে দেশে ফিরেছেন।
গতকাল শনিবার রাত ১০টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তারা।
বিমানবন্দরে নেমেই সাংবাদিকদের সাথে কথা বলেন অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি বলেন, দেশে ফিরে এসে খুব ভালো লাগছে। ঘটনার পর ওই দিন রাতে একটুও ঘুমাতে পারিনি। দেশবাসীকে ধন্যবাদ, আমাদেরকে দোয়া করার জন্য।
এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমি ক্রিকেটারদের অবস্থা দেখেছি, তারা মানসিকভাবে ভেঙে পড়েছে। আমি তাদের বলেছি বাসায় গিয়ে রেস্ট করো। নিজেদের মতো করে যেভাবে ভালো লাগে সময় কাটাও।
প্রসঙ্গত গতকাল বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টেস্ট হওয়ার কথা ছিল। কিন্তু হ্যাগলি ওভালের খুব কাছের একটি মসজিদসহ দুই মসজিদ ও পৃথক আরো এক স্থানে সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল করা হয়।
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদসহ কয়েকটি স্থানে দুই সন্ত্রাসীর বর্বরোচিত হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। তবে হামলার ঘটনায় অল্পের জন্য বেঁচে গেছেন সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।
মসজিদের কাছেই মাঠে অনুশীলন করছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। অনুশীলন শেষে তারা মসজিদটিতে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। খেলোয়াড়রা সেখানে গিয়ে শুনতে পান মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। এরপর তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে মাঠের দিকে চলে যান। সে সময় তাদের সাথে কোনো নিরাপত্তা প্রহরা ছিল না।


আরো সংবাদ



premium cement