২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাংলাদেশী ক্রিকেটারদের জন্য কোহলি সরফরাজের স্বস্তি

-

নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চে অল্পের জন্য ভয়াবহ ঘটনা থেকে বেঁচে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা। শুক্রবার জুমার নামাজের সময় শহরটির দুটি মসজিদে বন্দুকধারী সন্ত্রাসীরা হামলা চালায়। স্টেডিয়ামের পার্শ্ববর্তী মসজিদ আল নূরে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশী ক্রিকেটাররা। তাদের বাস মসজিদে পৌছানোর পাঁচ মিনিট আগে হামলা হয়। মসজিদের কাছে গিয়ে হামলার ভয়াবহতা দেখে দ্রুত ফিরে আসেন বাংলাদেশী ক্রিকেটাররা। তারা নিরপদেই হোটেলে পৌছান।

এ ঘটনায় হতবাক হয়ে গেছে বিশ্ব। হামলার ঘটনায় নিন্দার ঝড় উঠেছে। ফেসবুক টুইটারে ক্রিকেট বিশ্বের তারকারা বাংলাদেশী ক্রিকেটারদের নিরাপদ থাকার খবরে স্বস্তি প্রকাশ করেছেন। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি লিখেছেন, ‘মর্মান্তিক ও হৃদয় বিদারক। ক্রাইস্টচার্চের কাপুরুষোচিত হামলার শিকার লোকদের প্রতি ভালোবাসা। বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়রা নিরাপদ থাকুক’।

পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ লিখেছেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলার ঘটনায় মর্মাহত। শহীদরা ও তাদের পরিবারের জন্য দোয়া করছি। জায়গাটি একটি মসজিদ, মানবতা কোথায় গেল......। বাংলাদেশ দল নিরাপদ আছে, স্রষ্টাকে ধন্যবাদ।
পাকিস্তানি বংশোদ্ভূত অস্ট্রেলীয় ক্রিকেটার ওসমান খাজা টুইটারে লিখেছেন, ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় অত্যন্ত মর্মাহত। হতাহত ও তাদের পরিবারের জন্য দোয়া ও ভালোবাসা।

লঙ্কান ক্রিকেটার অ্যাঞ্জেলো ম্যাথুস লিখেছেন, ‘নিউজিল্যান্ডের হত্যাকাণ্ডের খবর শুনে মর্মাহত। হতহতদের জন্য প্রার্থনা ও সমবেদনা। টাইগার ক্রিকেটাররা নিরাপদ আছে শুনে স্বস্তি পেলাম’।

এছাড়া পাকিস্তানের লেগস্পিনার শাদাব খান, সাবেক স্পিড স্টার শোয়েব আখতার এই ঘটনায় দুঃখ ও টাইগার ক্রিকেটারদের নিরাপদ থাকার খবরে স্বস্তি প্রকাশ করেছেন। শোয়েব লিখেছেন, ক্রাইস্টচার্চে মসজিদের মধ্যে সন্ত্রাসী হামলার ছবি দেখলাম। আমি স্তম্ভিত। আমরা কি এখন আমাদের প্রার্থনার জায়গার ভেতরেও নিরাপদ নই? এ ধরনের সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ জানাই। আমি আনন্দিত, যে বাংলাদেশের খেলোয়াড়রা নিরাপদ আছে।'


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল