২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কুকুরের সাথে কোহলির সেলফিতে তোলপাড়

কুকুরের সাথে কোহলির সেলফি
কুকুরের সাথে কোহলির সেলফি - ছবি : সংগৃহীত

বর্তমান ক্রিকেট বিশ্বের সেরা ব্যাটসম্যান ভারতীয় খেলোয়াড় বিরাট কোহলিকে নিয়ে আলোচনা সমালোচনার শেষ নেই। ক্রিকেট মাঠ থেকে শুরু করে সব সময় আলোচনায় থাকতেই পছন্দ করেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমও তার ব্যাতিক্রম নয়।

গত রোববার অস্ট্রেলিয়ার সাথে ৩৫৮ রানের বিশাল সংগ্রহের পরেও হেরে যায় কোহলিরা। এই হারের ফলে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজে ২-২ সমতায় ফিরে। 

সোমবার কোহলি তার ভেরিফাইড টুইটার থেকে কুকুরের সাথে একটি সেলফি পোস্ট করেন। ক্যাপশন লেখেন, Touchdown Delhi.

তার এই টুইটের পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু হয়। কুকুরের সাথে কোন সেলফি তা জানতে চেয়েছেন অনেকে। পক্ষে বিপক্ষে নানান ধরনের মন্তব্য আসতে থাকে। কেউ এটাকে ভাল বলে প্রশংসা করেন আবার, অনেকেই বিরুপ মন্তব্য করেন।

 

আরো দেখুন : কঠিন চ্যালেঞ্জ দিয়েও অস্ট্রেলিয়ার কাছে পাত্তা পেলনা ভারত
নয়া দিগন্ত অনলাইন; ১০ মার্চ ২০১৯, ২১:৫১

ভারতের বিপক্ষে চার উইকেটের এক দারুণ এক জয় তুলে নিল অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচ সিরিজের এই জয়ের ফলে অজিরা ২-২ সমতায় ফিরল। এরফলে শেষ ম্যাচটি অঘোষিত ফাইনালে রূপ নিয়েছে।

এরআগে রোববার চণ্ডীগড়ে পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ খেলায় টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। ৫০ ওভারে কোহলি এন্ড কোং ৩৫৮ রানের পাহাড় দাঁড় করায় অজিদের সামনে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে সফরকারী অস্ট্রেলিয়া। দলীয় ১২ রানে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও শন মার্সের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে অস্ট্রেলিয়া। চরম বিপদে পড়ে যাওয়া দলকে খেলায় ফেরান আগের ম্যাচে সেঞ্চুরি তুলে নেয়া উসমান খাজা ও হ্যান্ডসকম্ব। তৃতীয় উইকেটে উসমান খাজার সঙ্গে ১৯২ রানের জুটি গড়েন হ্যান্ডসকম্ব। আগের ম্যাচে সেঞ্চুরি করা উসমান খাজা এদিন ফেরেন ৯৯ বলে ৯১ রান করে।

আর ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেয় হ্যান্ডসকম্ব। ১০৫ বলে আটটি চার ও তিন ছক্কা ১১৭ রান করে আউট হন তিনি।

এরপর টার্নারের বিধ্বংসী ব্যাটিংয়ে হেসে খেলে জয় ছিনিয়ে আনে অজিরা। টার্নারের ৪৩ বলে ৮৪ রান সফরকারীদের জয়ের বন্দরে পৌঁছে দেয়। তাকে সঙ্গ দেন ম্যাক্সওয়েল ও কেরি। ২৩ ও ২১ রানে ম্যাক্সওয়েল এবং কেরি বিদায় নিলেও ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন টার্নার। ফলে ১৩ বল হাতে রেখে জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া।

এরআগে টসে জিতে ব্যাট করতে নেমে তিন ম্যাচে উদ্বোধনীতে ব্যর্থ রোহিত শর্মা ও শিখর ধাওয়ান, এদিন ১৯৩ রানের অনবদ্য জুটি গড়েন। একের পর এক বাউন্ডারি হাঁকাতে গিয়ে রিচার্ডসনের বলে ডিপ মিডউইকেটে হ্যান্ডসকম্বের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন রোহিত। তার আগে ৯২ বলে সাতটি চার ও দুটি ছক্কায় ৯৫ রান করেন রোহিত শর্মা।

সেঞ্চুরির কাছাকাছি গিয়ে রোহিত ব্যর্থ হলেও সফল ধাওয়ান। ক্যারিয়ার সেরা ইনিংসে ৯৭ বলে ১৬তম সেঞ্চুরি তুলে নেন ধাওয়ান। সেঞ্চুরির পর একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন তিনি। পেট কামিন্সের বলে বোল্ড হওয়ার আগে ১১৫ বলে ১৮টি চার ও তিনটি ছক্কায় ১৪৩ রান করেন ধাওয়ান।

ধাওয়ানের বিদায়ের পর এলোমেলো হয়ে যায় ভারতীয় শিবির। আগের দুই ম্যাচে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এদিন ফেরেন মাত্র ৭ রানে। ৩১ বলে ২৬ রান করে আউট হন লোকেশ রাহুল। শেষ দিকে দুর্দান্ত খেলতে থাকা রিশব প্যান্ট ফেরেন ২৪ বলে ৩৬ রান করে। ১৫ বলে ২৬ রান করেন বিজয় শঙ্কর।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল