২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিউজিল্যান্ডের নিয়ন্ত্রণ আরো জোরদার

ডবল সেঞ্চুরির পথে টেলর - ছবি : ইএসপিএনক্রিকইনফো

ওয়েলিংটনে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নিজেদের নিয়ন্ত্রণ আরো জোরদার করেছে নিউজিল্যান্ড। আজ সোমবার চা বিরতি পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৩ উইকেটে ৩৭২ রান। তারা এখনই এগিয়ে গেছে ১৬১ রানে। রস টেলর ১৮৫ রানে অপরাজিত রয়েছেন। তাকে সঙ্গ দিচ্ছেন নিকলস ৯৩ রান করে।
তারা হয়তো আরো কিছু রান সংগ্রহ করে বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে বলবে। সেক্ষেত্রে বাংলাদেশকে বেশ বড় পরীক্ষাতেই পড়তে হবে।

বাংলাদেশ প্রথম ইনিংসে ২১১ রানে অল আউট হয়েছিল। আর নিউজিল্যান্ড আগের দিন শেষ করেছিল ২ উইকেটে ৩৮ রান। এই টেস্টের প্রথম দুদিন বৃষ্টিতে ভেসে গিয়েছিল। তৃতীয় দিনের পুরো সময় খেলা হতে পারেনি বৃষ্টির কারণে।

আজ নিউজিল্যান্ডে বড় স্কোর গড়তে সহায়তা করেন টেলর ও উইলিয়ামসন। তারা ১৭২ রানের পার্টনারশিপ গড়ে খেলায় স্বাগতিকদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন।
অবশ্য বাংলাদেশী ফিল্ডাররাও তাদের এই ভালো অবস্থানের পেছনে ভূমিকা রাখেন। ২০ রানের মাথায় টেলরের ক্যাচ দুবার ড্রপ করা হয়। দুবার জীবন পেয়ে এখন তিনি চড়াও হয়েছেন। ইতোমধ্যেই ১৮তম টেস্ট সেঞ্চুরিটি করে ফেলেছেন।
আর উইলিয়ামসন কাঁধের ইঞ্জুরি থেকে বের হয়ে এসে দারুণ খেলেছেন। তাইজুলের কাছে ফিরতি ক্যাচ দেয়ার আগে মনে হচ্ছিল, তিনি সেঞ্চুরি না করে ফিরবেন না।

বাংলাদেশকে বেশ কঠিন পরিস্থিতিতে পড়তে হচ্ছে এখন। আড়াই দিন খেলেই যদি নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ জিতে যায়, তা হবে একটি অস্বস্তিকর বিষয়।


আরো সংবাদ



premium cement