২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বিশাল স্কোরের পথে নিউজিল্যান্ড

উইলিয়ামসনের ক্যাচ ড্রপ করার পর আবু জায়েদের হতাশা -

ওয়েলিংটনে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত নিউজিল্যান্ড করেছে ৩ উইকেটে ১৯৮ রান। তারা প্রথম ইনিংসে বাংলাদেশের চেয়ে মাত্র ১৩ রানে পিছিয়ে আছে। হাতে রয়েছে আরো ৭ উইকেট। বোঝাই যাচ্ছে, বিশাল স্কোর করে চাপে ফেলতে চাচ্ছে বাংলাদেশকে। বাংলাদেশ প্রথম ইনিংসে ২১১ রানে অল আউট হয়েছিল। আর নিউজিল্যান্ড আগের দিন শেষ করেছিল ২ উইকেটে ৩৮ রান। এই টেস্টের প্রথম দুদিন বৃষ্টিতে ভেসে গিয়েছিল। তৃতীয় দিনের পুরো সময় খেলা হতে পারেনি বৃষ্টির কারণে।
এখন ক্রিজে আছে সেঞ্চুরি করা রস টেলর ও হেনরি নিকোলস। টেলর ১০৩ রান নিয়ে ব্যাট করছেন।

আজ নিউজিল্যান্ডে বড় স্কোর গড়তে সহায়তা করেন টেলর ও উইলিয়ামসন। তারা ১৭২ রানের পার্টনারশিপ গড়ে খেলায় স্বাগতিকদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেন।
অবশ্য বাংলাদেশী ফিল্ডাররাও তাদের এই ভালো অবস্থানের পেছনে ভূমিকা রাখেন। ২০ রানের মাথায় টেলরের ক্যাচ দুবার ড্রপ করা হয়। দুবার জীবন পেয়ে এখন তিনি চড়াও হয়েছেন। ইতোমধ্যেই ১৮তম টেস্ট সেঞ্চুরিটি করে ফেলেছেন।
আর উইলিয়ামসন কাঁধের ইঞ্জুরি থেকে বের হয়ে এসে দারুণ খেলেছেন। তাইজুলের কাছে ফিরতি ক্যাচ দেয়ার আগে মনে হচ্ছিল, তিনি সেঞ্চুরি না করে ফিরবেন না।

বাংলাদেশকে বেশ কঠিন পরিস্থিতিতে পড়তে হচ্ছে এখন। আড়াই দিন খেলেই যদি নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ জিতে যায়, তা হবে একটি অস্বস্তিকর বিষয়।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল