২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘পাকিস্তানের বিপক্ষে না খেললে তা হবে আত্মসমর্পণ’

-

ভারত ও পাকিস্তান- দুই দেশের হাঙ্গামা নতুন নয়; কিন্তু তাদের প্রতিটি হাঙ্গামাই পুরাতনকে নতুনত্ব দিয়ে থাকে। এর আগে কারগিল যুদ্ধের সময়ও বিশ্বকাপের ম্যাচে মুখোমুখী হয় ভারত-পাকিস্তান। তবে এবারের বিষয়টি একদমই ভিন্ন। জম্মু কাশ্মির সীমান্তের পুলওয়ামায় আত্মঘাতী হামলার রেশ ধরে কয়েকদিন ধরে বেশ উত্তপ্ত দুই দেশের ক্রিকেটাঙ্গন।

সাবেক ভারতীয় কিংবদন্তিদের অনেকই বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচটি বয়কট করার কথা বলেছেন। ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যে ভারত-পাকিস্তানের ম্যাচটি খেলার অস্বীকৃতি জানিয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর কাছে আবেদন জানিয়েছে।

তবে ভারতীয় ক্রিকেট বোডের্র সাথে তাল না মিলিয়ে সাবেক কিংবদন্তী সুনিল গাভাস্কার ও শচীন টেন্ডুলকার ছিলেন এদিক থেকে একটু ভিন্ন। এই দুই সাবেক ক্রিকেটার মনে করেন, পাকিস্তানের সাথে ভারতের অবশ্যই ম্যাচটি খেলা উচিত এবং খেলায় জিতে পূর্ণ দুই পয়েন্ট নিয়ে এর জবাব দেওয়া উত্তম জবাব হবে।

এবার দুই কিংবদন্তির সাথে গলা মিলিয়ে দেশটির কংগ্রেস দলীয় এমপি শশী থারু কথা বলেছেন ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে। শশী বলেন, ‘ভারত-পাকিস্তানের এমন পরিস্থিতি এই প্রথম নয়। একাধিকবার উত্তপ্ত পরিস্থিতির মাঝে দাঁড়িয়ে ম্যাচ হয়েছে। এবং পাকিস্তানকে হারিয়েছে ভারত। তাহলে এবার কেন নয়!’

নিজের যুক্তিতে অনড় শশী স্পষ্ট করে আরো বলেন, ‘আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের সাথে ভারতের খেলা উচিত। না হলে এটি হবে পাকিস্তানের সাথে আত্মসমর্পণ।’

উল্লেখ্য, আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে বসতে যাচ্ছে বিশ্বকাপের ১২তম আসর। আর ১৬ জুন ভারত-পাকিস্তান ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মহারণে নামার অনেক আগেই আলোচনায় এই ম্যাচকে ঘিরে। কোটি কোটি ক্রিকেটপ্রেমী তাকিয়ে আছে এই ম্যাচের দিকে। যদিও ম্যাচটিকে ঘিরে তৈরি হয়েছে অনিশ্চয়তা।


আরো সংবাদ



premium cement