২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

হঠাৎ ভাগ্য খুলে গেল সৌম্যের

সৌম্য সরকার - ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের দলে ছিলেন না বাঁ-হাতি ব্যাটসম্যান সৌম্য সরকার। তবে হঠাৎই নিউজিল্যান্ডের থাকা বাংলাদেশ টেস্ট দলে জায়গা পেলেন সৌম্য। তাকে দলে নেয়ার কারণহিসেবে প্রধান নির্বাচক হাবিবুল বাশার জানান, ‘সাকিব প্রথম টেস্টে খেলতে পারবেন না। ব্যাটিং অর্ডারে শক্তি বাড়াতে সৌম্যকে টেস্ট দলে নেয়া হয়েছে।’

নিউজিল্যান্ড সিরিজের জন্য ওয়ানডে দলে ছিলেন সৌম্য। টেস্ট দলে ছিলেন না। তবে তিন ম্যাচের ওয়ানডেতে মোটেও ভালো করতে পারেননি তিনি। ৩ ইনিংসে ৫২ রান করেন সৌম্য। তারপরও ১২ টেস্টের অভিজ্ঞতার কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য সৌম্যকে বিবেচনা করলো নির্বাচকরা।

গেল নভেম্বরে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন সৌম্য। ঐ সিরিজের দু’ম্যচের তিন ইনিংসে তার রান ছিল- ০, ১১ ও ১৯। টেস্ট ম্যাচে সর্বশেষ ২০১৭ সালের মার্চে হাফ-সেঞ্চুরি করেছিলেন তিনি।

ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ হওয়া ওয়ানডে সিরিজে খেলতে পারেননি নিয়মিত অধিনায়ক সাকিব। প্রথম টেস্টে তার না খেলাটা নিশ্চিত। তাই ঐ টেস্টে অধিনায়কত্ব করবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

হ্যামিল্টনে আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।
বাংলাদেশ টেস্ট দল : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোমিনুল হক, মোহাম্মদ মিথুন, লিটন দাস, সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও ইবাদত হোসেন।

চকবাজারের দুর্ঘটনায় মর্মাহত তামিম-সাব্বিররা
ঢাকার চকবাজারে বুধবার রাতে রাজ্জাক ভবনে আগুনের দুর্ঘটনায় মর্মাহত জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। বর্তমানে নিউজিল্যান্ড সফরে আছে বাংলাদেশ দল। সেখানে বসে চকবাজারের ভয়াবহ অগ্নিকান্ডের খবর জানতে পারেন তারা। এমন খবরে খুবই মর্মাহত জাতীয় দলের খেলোয়াড়রা। তারই ধারাবাহিকতায় সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের অভিমত তুলে ধরেছেন এবং নিহত-আহত ব্যক্তিদের প্রতি প্রার্থনা করেছেন।

ফেসবুকে নিজের অফিসিয়াল পেইজে তামিম লিখেন, ‘চকবাজারে নিহত-আহত ব্যক্তিদের জন্য প্রার্থনা। আল্লাহ নিহত স্বজনদের শোক সইবার শক্তি দাও ও আহত ব্যক্তিরা দ্রুত আরোগ্য লাভ করুক।’
সাব্বির লিখেন, ‘এতগুলো মানুষ মারা গেল, খুব খারাপ লাগছে। যাঁরা আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন, দোয়া করি তাঁরা যেন দ্রুত সুস্থ হয়ে উঠেন। এই মুহূর্তে যারা ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার বা এর আশেপাশে অবস্থান করছেন, তারা দয়া করে ঢাকা মেডিকেলে চলে যান। চক বাজার অগ্নিকান্ডে আহতদের জন্য প্রচুর রক্ত লাগছে। চলুন রক্ত দিয়ে অর্জিত এই ভাষা দিবসে রক্ত দিয়ে জীবন বাঁচাই।’

গতকাল রাত ১০টা ১০ মিনিটে নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবনে আগুন লাগে। এরপর পাশের কয়েকটি ভবনে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে বহু মানুষ নিহত ও আহত হয়েছে।

সূত্র : বাসস

 


আরো সংবাদ



premium cement