১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সাব্বিরের সেঞ্চুরি

সেঞ্চুরির পথে সাব্বিরের একটি শর্ট - ছবি : সংগৃহীত

দলের সবাই যখন মাঠে আসা-যাওয়ায় ব্যস্ত, তখন অন্যপ্রান্তে একাই আগলে রেখে দলকে টেনে নিয়ে যাচ্ছেন সাব্বির। পেয়েছেন ক্যারিয়ারের প্রথম শতক। তাঁর সেঞ্চুরির উপর ভর করেই মূলত লড়ে যাচ্ছিলো বাংলাদেশ। ১০৫ বলে বাউন্ডারি ও দুটি ওভার বাউন্ডারির সাহায্যে এই শতক করেন সাব্বির।


নিউজির‌্যান্ডের দেওয়া ৩৩১ রানের পাহাড় সমলক্ষ্য পাড়ি দিতে নেমে ৪০ রানেই ৪ উইকেট নেই টাইগারদের। ওপেনার তামিম ইকবাল গত দুই ম্যাচেই ধারাবাহিকভাবে করেন ৫ রান করলেও, শেষ ম্যাচে রানের খাতা না খুলেই সাজ ঘরে ফেরেন এই ওপেনার। আরেক ওপেনার লিটন দাস তিনি নিজের পূর্বের দুই ম্যাচের ধারাবাহিক ক্রমান্বয় ঠিক রেখে আজও আউট হন ১ রানে!

ওয়ানডাউনে ব্যাট করতে নেমে নিজের ধৈর্য্যচ্যুতি ও দায়িত্বহীনতার প্রকাশ ঘটান সৌম্য সরকার। টিম সাউদির বলে বোল্ড আউট হয়ে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। মাঠে নেমে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ১৭ রানে এবং মাহমুদুল্লাহ সাজ ঘরে ফেরেন ১৬ রানে।

সাব্বির রহমান চেষ্টা করেছেন একাই দলকে টেনে নিতে। তাকে সঙ্গ দেওয়া সাইফুদ্দিন ৬৩ বল খেলে ৪টি বাউন্ডারির সাহায়্যে ৪৪ রান করে ট্রেন্ট বোল্টের শিকার হয়ে মাঠ ছাড়েন। মাঠে নেমে অধিনায়ক মাশরাফি ৩ বলে দুই রান করে টিম সাউদির শিকার হন। মেহেদি হাসান মিরাজ করেন ৩৭ রান।


শেষ খবর পওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ৪৬ ওভারে ২৩৭ রান। ব্যাটিং করছেন সাব্বির ১০০ রান ও রুবেল শূন্য রানে।

 

 

নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি চারটি এবং বোল্ট ও গ্র্যান্ডহোমে একটি করে উইকেট লাভ করেন।

উল্লেখ্য, সিরিজের প্রথম দুটি ম্যাচেও বড় ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ।

বাংলাদেশের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড

ডুনেডিনে বাংলাদেশের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড। টসে হেরে ব্যাট করতে নেমে তারা নির্ধারিত ৫০ ওভারে করেছে ৬৮ উইকেটে ৩৩০ রান। নিকলস, টেলর ও ল্যাথামের ফিফটিতে তারা এই স্কোর করে। তবে শেষ দিকে কলিন ডি গ্র্যান্ডহোম ঝড় বইয়ে দিয়ে স্কোর আরো বড় করে তোলেন। তিনি মাত্র ১৫ বলে ৪টি চার আর দুটি ছক্কা দিয়ে অপরাজিত ৩৭ রান করেন। আর মিচেল স্যান্টনার ৯ বলে ১৬ রান করেন।
বাংলাদেশের পক্ষে মোস্তাফিজুর রহমান দুটি এবং মাশরাফি, রুবেল, সাইফুদ্দিন ও মিরাজ একটি করে উইকেট পেয়েছেন।

এই ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশ সময় বুধবার ভোররাত ৪টায় ডানেডিনে শুরু হয় চলতি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।

সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হারিয়েছে সফরকারীরা। শেষ ম্যাচটি জিতে ইতিবাচকভাবে সিরিজ শেষ করার লক্ষ্য মাশরাফি বিন মর্তুজার দলের।

আগের দুই ম্যাচে দুই ফিফটি করা মোহাম্মদ মিঠুন হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে এ ম্যাচে খেলতে পারছেন না। তার পরিবর্তে একাদশে এসেছেন ডানহাতি পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাঈফউদ্দীন, রুবেল হোসেন ও মোস্তাফিুজর রহমান।


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল