২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তিন টপ অর্ডার মিলে সংগ্রহ ‘এক‘!

ব্যাটিংয়ে সাব্বির রহমান - ছবি : সংগৃহীত

বাংলাদেশের জন্য সিরিজের শেষ ম্যাচ ছিলো হোয়াইটওয়াশ শঙ্কা ও ঘুরে দাঁড়ানোর। বাংলাদেশের লক্ষ্য ৩৩১ রান। পাহাড়সম লক্ষ্য পাড়ি দিতে নেমে ৪০ রানেই ৪ উইকেট নেই টাইগারদের। ওপেনার তামিম ইকবাল গত দুই ম্যাচেই ধারাবাহিকভাবে করেন ৫ রান। শেষ ম্যাচে রানের খাতা না খুলেই সাজ ঘরে ফেরেন এই ওপেনার। আরেক ওপেনার লিটন দাস তিনি নিজের পূর্বের দুই ম্যাচের ধারাবাহিকতা ঠিক রেখে আজও আউট হন ১ রানে! ওয়ানডাউনে ব্যাট করতে নেমে নিজের ধৈর্য্যচ্যুতি ও দায়িত্বহীনতার প্রকাশ ঘটান সৌম্য সরকারও। টিম সাউদির বলে বোল্ড আউট হয়ে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। 


বিশ্বকাপের আগে বাংলাদেশের এটাই শেষ ওয়ানডে সিরিজ। আর এমন পরফরম্যান্স নিয়ে বাংলাদেশ বিশ্বকাপে কী চমক উপহার দিতে পারবে, তা প্রশ্ন থেকে যায়। 


মাঠে নেমে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ১৭ রানে এবং মাহমুদুল্লাহ সাজ ঘরে ফেরেন ১৬ রানে। লড়ে যাওয়া সাইফুদ্দিন ৪৪ রান করে ট্রেন্ট বোল্টের শিকার হয়ে মাঠ ছাড়েন।


শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৩৬ ওভারে ১৭৪ রান। ৭৩ রানে ব্যাট করছেন সাব্বির রহমান, ৪ রানে নিয়ে তাঁকে সঙ্গ দিচ্ছেন মেহেদি হাসান মিরাজ।

নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি চারটি, বোল্ট দুটি ও গ্র্যান্ডহোমে একটি উইকেট লাভ করেন।

উল্লেখ্য, সিরিজের প্রথম দুটি ম্যাচেও বড় ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ।

বাংলাদেশের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড

ডুনেডিনে বাংলাদেশের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড। টসে হেরে ব্যাট করতে নেমে তারা নির্ধারিত ৫০ ওভারে করেছে ৬৮ উইকেটে ৩৩০ রান। নিকলস, টেলর ও ল্যাথামের ফিফটিতে তারা এই স্কোর করে। তবে শেষ দিকে কলিন ডি গ্র্যান্ডহোম ঝড় বইয়ে দিয়ে স্কোর আরো বড় করে তোলেন। তিনি মাত্র ১৫ বলে ৪টি চার আর দুটি ছক্কা দিয়ে অপরাজিত ৩৭ রান করেন। আর মিচেল স্যান্টনার ৯ বলে ১৬ রান করেন।
বাংলাদেশের পক্ষে মোস্তাফিজুর রহমান দুটি এবং মাশরাফি, রুবেল, সাইফুদ্দিন ও মিরাজ একটি করে উইকেট পেয়েছেন।

এই ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশ সময় বুধবার ভোররাত ৪টায় ডানেডিনে শুরু হয় চলতি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।

সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হারিয়েছে সফরকারীরা। শেষ ম্যাচটি জিতে ইতিবাচকভাবে সিরিজ শেষ করার লক্ষ্য মাশরাফি বিন মর্তুজার দলের।

আগের দুই ম্যাচে দুই ফিফটি করা মোহাম্মদ মিঠুন হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে এ ম্যাচে খেলতে পারছেন না। তার পরিবর্তে একাদশে এসেছেন ডানহাতি পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাঈফউদ্দীন, রুবেল হোসেন ও মোস্তাফিুজর রহমান।

 


আরো সংবাদ



premium cement
শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি

সকল