২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সাব্বির-সাইফুদ্দিনের ব্যাটে লড়ছে বাংলাদেশ

ব্যাট করছেন সাব্বির - ছবি : সংগৃহীত

ব্বির রহমানের অপরাজিত অর্ধশতক (৫৩) এবং মোহাম্মদ সাইফুদ্দিনের ৩৪ রানের উপর ভর করে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে লড়ছে বাংলাদেশ । শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৯ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৬ রান।

হোয়াইটওয়াশ শঙ্কা ও ঘুরে দাঁড়ানোর ম্যাচে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ৩৩১ রান। আর এই বড় লক্ষ্য পাড়ি দিতে গিয়ে ৫৫ রানেই ৪ উইকেট হারায় টাইগাররা। তামিম ইকবাল শূন্য রানে, লিটন দাস আগের দুই ম্যাচের মতোই (১) রানের বৃত্তে এবং সৌম্য সরকার নেমে তিনিও শূন্য রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। মাঠে নেমে দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ১৭ রানে এবং মাহমুদুল্লাহ রিয়াদ ফেরেন ১৬ রানে।

নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি তিনটি এবং বোল্ট ও গ্র্যান্ডহোমে একটি করে উইকেট লাভ করেন।

উল্লেখ্য, সিরিজের প্রথম দুটি ম্যাচেও বড় ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ।

বাংলাদেশের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড

ডুনেডিনে বাংলাদেশের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড। টসে হেরে ব্যাট করতে নেমে তারা নির্ধারিত ৫০ ওভারে করেছে ৬ উইকেটে ৩৩০ রান। নিকলস, টেলর ও ল্যাথামের ফিফটিতে তারা এই স্কোর করে। তবে শেষ দিকে কলিন ডি গ্র্যান্ডহোম ঝড় বইয়ে দিয়ে স্কোর আরো বড় করে তোলেন। তিনি মাত্র ১৫ বলে ৪টি চার আর দুটি ছক্কা দিয়ে অপরাজিত ৩৭ রান করেন। আর মিচেল স্যান্টনার ৯ বলে ১৬ রান করেন।
বাংলাদেশের পক্ষে মোস্তাফিজুর রহমান দুটি এবং মাশরাফি, রুবেল, সাইফুদ্দিন ও মিরাজ একটি করে উইকেট পেয়েছেন।

এই ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশ সময় বুধবার ভোররাত ৪টায় ডানেডিনে শুরু হয় চলতি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।

সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হারিয়েছে সফরকারীরা। শেষ ম্যাচটি জিতে ইতিবাচকভাবে সিরিজ শেষ করার লক্ষ্য মাশরাফি বিন মর্তুজার দলের।

আগের দুই ম্যাচে দুই ফিফটি করা মোহাম্মদ মিঠুন হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে এ ম্যাচে খেলতে পারছেন না। তার পরিবর্তে একাদশে এসেছেন ডানহাতি পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাঈফউদ্দীন, রুবেল হোসেন ও মোস্তাফিুজর রহমান।


আরো সংবাদ



premium cement
চলচ্চিত্র শিল্পী সমিতি : মিশা সভাপতি, ডিপজল সম্পাদক ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী

সকল