২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিয়মিত বিরতিতে পড়ছে বাংলাদেশের উইকেট

টিম সাউদির বলে এলবিডাব্লিউ হয়ে ফেরত যাচ্ছেন লিটন দাস - ছবি : সংগৃহীত

ডুনেডিনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ও শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচে শুরুতেই বিপর্যয়ে পড়ে সফরকারী বাংলাদেশ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়ছে টাইগারদের। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা পাঁচ উইকেট হারিয়ে তুলেছে ৬১ রান। ১৫ ওভার খেলে তারা এ রান করতে সমর্থ হয়। এখন ক্রিজে আছেন সাব্বির রহমান (১৮) ও সাইফুদ্দিন (০)।

এর আগে তামিম ০, লিটন দাস ১, সৌম্য সরকার ০, মুশফিক ১৭ ও মাহমুদুল্লাহ ১৮ রান করে আউট হয়ে যান।

নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি তিনটি এবং বোল্ট ও গ্র্যান্ডহোমে একটি করে উইকেট লাভ করেন।

উল্লেখ্য, সিরিজের প্রথম দুটি ম্যাচেও বড় ব্যবধানে পরাজিত হয় বাংলাদেশ।

বাংলাদেশের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড

ডুনেডিনে বাংলাদেশের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড। টসে হেরে ব্যাট করতে নেমে তারা নির্ধারিত ৫০ ওভারে করেছে ৬ উইকেটে ৩৩০ রান। নিকলস, টেলর ও ল্যাথামের ফিফটিতে তারা এই স্কোর করে। তবে শেষ দিকে কলিন ডি গ্র্যান্ডহোম ঝড় বইয়ে দিয়ে স্কোর আরো বড় করে তোলেন। তিনি মাত্র ১৫ বলে ৪টি চার আর দুটি ছক্কা দিয়ে অপরাজিত ৩৭ রান করেন। আর মিচেল স্যান্টনার ৯ বলে ১৬ রান করেন।
বাংলাদেশের পক্ষে মোস্তাফিজুর রহমান দুটি এবং মাশরাফি, রুবেল, সাইফুদ্দিন ও মিরাজ একটি করে উইকেট পেয়েছেন।

এই ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশ সময় বুধবার ভোররাত ৪টায় ডানেডিনে শুরু হয় চলতি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।

সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হারিয়েছে সফরকারীরা। শেষ ম্যাচটি জিতে ইতিবাচকভাবে সিরিজ শেষ করার লক্ষ্য মাশরাফি বিন মর্তুজার দলের।

আগের দুই ম্যাচে দুই ফিফটি করা মোহাম্মদ মিঠুন হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে এ ম্যাচে খেলতে পারছেন না। তার পরিবর্তে একাদশে এসেছেন ডানহাতি পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাঈফউদ্দীন, রুবেল হোসেন ও মোস্তাফিুজর রহমান।

নিউজিল্যান্ড একাদশ
মার্টিন গাপটিল, হেনরি নিকোলাস, কলিন মুনরো, রস টেলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক) জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, টিম সৌদি ও ট্রেন্ট বোল্ট।


আরো সংবাদ



premium cement