১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অল্পের জন্য সেঞ্চুরি হলো না মোস্তাফিজের!

উইকেট পাওয়ার পর বাংলাদেশের বোলারদের উল্লাস - ছবি : সংগৃহীত

বেচারা মোস্তাফিজ! আরেকটু হলে সেঞ্চুরিই হয়ে যেত তার। ব্যাটসম্যান মোস্তাফিজের কথা বলা হচ্ছে না, বলা হচ্ছে বোলার মোস্তাফিজের কথা।

ডুনেডিনে বাংলাদেশ-নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজকে আরেকটু হলে সেঞ্চুরিয়ান বানিয়ে ফেলছিলেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। নিজের দশ ওভারে তিনি দিয়েছেন ৯৩ রান। প্রায় সব কিউই ব্যাটসম্যানই তাকে মেরে খেলেছে।

ফলে তার ইকোনোমি রেট গিয়ে দাঁড়ায় ওভারপ্রতি নয় দশমিক তিন। নিশাম ও ল্যাথামের উইকেট দুটি পেয়েছেন তিনি। কিন্তু তার জন্য যে রান দিয়েছেন টাইগার এই বোলার তাতে নিউজিল্যান্ডের স্কোর গিয়ে দাঁড়িয়েছে ছয় উইকেটে ৩৩০।

ফলে মোস্তাফিজ নিজের ক্যারিয়ারের সবচেয়ে খারাপ ওয়ানডে খেলেছেন ডুনেডিনে, তা এখন পর্যন্ত ধারণা করা হচ্ছে।


এদিকে মোস্তাফিজের মতো না হলেও বেশ রান দিয়েছেন রুবেল হোসেনও। নয় ওভার বল করে এক উইকেট নিয়ে রান দিয়েছেন ৬৪। অন্যদিকে নিজের কোটার পুরো ওভার করে ৫১ রানে এক উইকেট নিয়েছেন ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা। মাহমুদুল্লাহ দুই ওভার করেই রান দিয়েছেন ২৮।


সবচেয়ে ভালো বোলিং করেছেন সাইফুদ্দিন। ১০ ওভার বল করে এক উইকেট নিয়েছেন ৪৮ রান দিয়ে।


নিউজিল্যান্ডের পক্ষে টেইলর ৬৯, হেনরি নিকলস ৬৪, ক্যাপ্টেন লাথাম ৫৯ এবং নিশাম ও গ্র্যান্ডহোমে ৩৭ রান করেন। নির্ধারিত পঞ্চাশ ওভার শেষে তাদের রান গিয়ে দাঁড়ায় ছয় উইকেটের বিনিময়ে ৩৩০-এ।

বাংলাদেশের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড

ডুনেডিনে বাংলাদেশের সামনে বিরাট চ্যালেঞ্জ ছুঁড়ে দিলো নিউজিল্যান্ড। টসে হেরে ব্যাট করতে নেমে তারা নির্ধারিত ৫০ ওভারে করেছে ৬ উইকেটে ৩৩০ রান। নিকলস, টেলর ও ল্যাথামের ফিফটিতে তারা এই স্কোর করে। তবে শেষ দিকে কলিন ডি গ্র্যান্ডহোম ঝড় বইয়ে দিয়ে স্কোর আরো বড় করে তোলেন। তিনি মাত্র ১৫ বলে ৪টি চার আর দুটি ছক্কা দিয়ে অপরাজিত ৩৭ রান করেন। আর মিচেল স্যান্টনার ৯ বলে ১৬ রান করেন।

বাংলাদেশের পক্ষে মোস্তাফিজুর রহমান দুটি এবং মাশরাফি, রুবেল, সাইফুদ্দিন ও মিরাজ একটি করে উইকেট পেয়েছেন।

এই ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশ সময় বুধবার ভোররাত ৪টায় ডানেডিনে শুরু হয় চলতি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি।


সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হারিয়েছে সফরকারীরা। শেষ ম্যাচটি জিতে ইতিবাচকভাবে সিরিজ শেষ করার লক্ষ্য মাশরাফি বিন মর্তুজার দলের।

আগের দুই ম্যাচে দুই ফিফটি করা মোহাম্মদ মিঠুন হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে এ ম্যাচে খেলতে পারছেন না। তার পরিবর্তে একাদশে এসেছেন ডানহাতি পেসার রুবেল হোসেন।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাঈফউদ্দীন, রুবেল হোসেন ও মোস্তাফিুজর রহমান।

নিউজিল্যান্ড একাদশ
মার্টিন গাপটিল, হেনরি নিকোলাস, কলিন মুনরো, রস টেলর, টম ল্যাথাম (উইকেটরক্ষক ও অধিনায়ক) জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, টিম সৌদি ও ট্রেন্ট বোল্ট।


আরো সংবাদ



premium cement
তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী

সকল