২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রেটিং বাঁচাতে তৃতীয় ওয়ানডে জিততেই হবে বাংলাদেশ

-

প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যে নিউজিল্যান্ডের কাছে সিরিজ হেরেছে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ওয়ানডে হারলে হোয়াইটওয়াশের লজ্জাও পাবে টাইগাররা। এমনকি তিনটি মূল্যবান রেটিংও হারাবে বাংলাদেশ। তবে তৃতীয় ও শেষ ওয়ানডে জিতলে তিনটি রেটিং বাচাঁতে পারবে মাশরাফি বিন মর্তুজার দল। সেক্ষেত্রে সিরিজ হারলেও, র‌্যাংকিং-এ আগের অবস্থান ও রেটিং ধরে রাখতে পারবে বাংলাদেশ।
সিরিজ শুরুর আগে বাংলাদেশের রেটিং ছিলো ৯৩। অবস্থান- সপ্তম। তবে প্রথম দুই ম্যাচ হেরে এখন টাইগারদের রেটিং ৯১। অবস্থান- আগেরটিই। তৃতীয় ও শেষ ওয়ানডে হারলে আগের অবস্থানে থাকলেও, তাদের রেটিং হবে ৯০। অর্থাৎ সিরিজে হোয়াইটওয়াশ হলে তিনটি মূল্যবান রেটিং হারাবে বাংলাদেশ। কিন্তু শেষ ম্যাচ জিতলে আগের রেটিং ধরে রাখতে পারবে তারা। অর্থাৎ সিরিজ শুরুর আগে ৯৩ ছিলো, ২-১ ব্যবধানে হারেরও পরও ৯৩ই থাকবে বাংলাদেশের। তাই তিনটি রেটিং বাঁচাতে সিরিজের শেষ ওয়ানডেতে জয় ছাড়া কোন পথ খোলা নেই বাংলাদেশের।

অপরদিকে, সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থাকার সুবাদে বর্তমানে ওয়ানডে র‌্যাংকিং-এ তৃতীয়স্থানে উঠেছে নিউজিল্যান্ড। তাদের এখন রেটিং ১১২। ৩-০ ব্যবধানে সিরিজ জিততে পারলে নিউজিল্যান্ড ১১২ রেটিং নিয়ে তৃতীয় স্থান ধরে রাখতে পারবে কিউইরা। আর ২-১ ব্যবধানে নিউজিল্যান্ড সিরিজ জিতলে তাদের রেটিং থাকবে ১১১। তখন চতুর্থস্থানে নেমে যাবে কিউইরা।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল