২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জয় ছাড়া বিকল্প কিছু নেই তামিমের কাছে

অনুশীলনে ব্যস্ত বাংলাদেশ ক্রিকেট দল - ছবি : সংগৃহীত

প্রথম দুই ম্যাচে ভরাডুবি। বাড়তি তিক্ততা দিতে যোগ হলো চোট! আর তা যদি নেমে আসে সিরিজে ভালো করা একমাত্র খেলোয়াড়ের উপর, হয়তো এই তিক্ততার স্বাদ নেয়া পুরো দলের জন্যই কঠিন হবে। বলছিলাম মোহাম্মদ মিথুনের কথা। নিউজিল্যান্ডের বিপক্ষে তার খেলা হচ্ছে না অনেকটাই নিশ্চিত। তার সাথে পূর্বের কোমর ব্যথা যোগ হয়েছে অপর সতীর্থ মুশফিকুর রহিমের।

প্রস্তুতি ম্যাচ থেকেই নিউজিল্যান্ড সফরটা একদমই ভালো যাচ্ছে না টাইগারদের। এর মাঝে যুক্ত হলো দলের দুই অন্যতম ব্যাটসম্যানের চোট। যদিও ব্যাথা নিয়ে খেলার আশ্বাস দিয়েছেন মুশফিক। মুশফিকের খেলা যদি শেষ পর্যন্ত অনিশ্চিত হয়, তবে দলে যোগ দিতে পারেন মুমিনুল হক। হোয়াইটওয়াশ হওয়ার চেয়ে নিজেদের একটি ম্যাচ জিতে হলেও প্রমাণ করা দরকার।

ডুনেডিনে বুধবার বাংলাদেশ সময় ভোর ৪টায় সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে। ওপেনার তামিম ইকবাল মনে করেন, প্রথম দুই ম্যাচ আমরা বাজেভাবে হেরেছি। আমরা ভালো ক্রিকেট খেলিনি। প্রথম ১০ ওভারে আমরা উইকেট বিলিয়ে দিয়েছি। তবে শেষ ম্যাচে ভালো খেলার আশা ব্যক্ত করেন এই ওপেনার।

নিউজিল্যান্ডের কন্ডিশনে পেসাররা একটু বেশি সুবিধা পায়। আর সেখানে বাংলাদেশের কার্যকরী বোলার হিসেবে যাঁর নামটি প্রথম তা হলো, রুবেল হোসেন। কিন্তু দলে থাকা সত্তে¦ও কেন যে তাঁকে একাদশের বাহিরে থাকতে হবে, তা নির্বাচকরাই ভালো জানেন।

প্রথম দুই ম্যাচ এমন নতজানু হারের পর, টেস্ট সিরিজের আগে একটি ম্যাচ জিতে নিজেদের মানসিকভাবে চাঙ্গা রাখারও সুযোগ রয়েছে এই ম্যাচে। আর এই জন্য আগের ম্যাচের ভুলগুলো শুধরে নিতে হবে অবশ্যই।


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে?

সকল