২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

লীগে মাশরাফি-আশরাফুলদের দাম কত জানেন

লীগে মাশরাফি-আশরাফুলদের দাম কত জানেন - সংগৃহীত

তামিম ইকবাল আর মুশফিকুর রহীম খেলবেন না। মাশরাফি বিন মর্তুজাও পুরো সময় থাকবেন না মাঠে। একটা নির্দিষ্ট সময়ে আবাহনীর হয়ে কিছু ম্যাচ খেলবেন।

এর বাইরে পঞ্চ পান্ডবের অপর দুই সদস্য সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের খবর কি? লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মুমিনুল হক, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, আবু হায়দার রনি প্রমূখ ক্রিকেটাররা কে কোন দলে খেলবেন?


নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলছে, তারপরও এ প্রশ্ন এখন অনেকের। কাল বিকেল নাগাদ মিলবে এ কৌতুহলি প্রশ্নের উত্তর। সোমবার ঢাকার ক্লাব ক্রিকেট তথা প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফট।

তার আগে বিসিবি থেকে দেয়া প্লেয়ার্স ড্রাফটের খেলোয়াড় তালিকায় ওই কৌতুহলি প্রশ্নের আংশিক জবাব আছে। তা দেখে বলে দেয়া যায়, তামিম ইকবাল, মুশফিকুর রহীম আর সাকিব আল হাসান- ‘পঞ্চ পান্ডবের’ এই তিনজন ২০১৯ সালের ঢাকা প্রিমিয়ার লিগ খেলবেন না।

এর মধ্যে তামিম ও মুশফিক খেলবেন না, তা আগেই জানা। এর বাইরে বাম হাতের অনামিকায় চিড় ধরায় সাকিবও খেলবেন না। তাই এই তিন শীর্ষ তারকার নাম নেই খেলোয়াড় তালিকায়।

এছাড়া মাশরাফি বিন মর্তুজা, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেনসহ নিউজিল্যান্ড সফররত ওয়ানডে দলের প্রায় সবার নাম আছে প্লেয়ার্স ড্রাফটের খেলোয়াড় তালিকায়।

আগের দিন জানা হয়েছে মাশরাফি এবারের লিগের সবচেয়ে দামি ক্রিকেটার। তার পারিশ্রমিক ৩৫ লাখ টাকা। ‘এ+’ ক্যাটাগরিতে মাশরাফির সমান পরিমাণ অর্থ পাবেন মাহমুদউল্লাহ রিয়াদও।

এ ছাড়া শেষ পর্যন্ত আরও ছয়জন- লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, নাসির হোসেন আর এনামুল হক বিজয়ও আছেন এ+ ক্যাটাগরিতে।

তবে তাদের পারিশ্রমিক ধার্য্য করা হয়েছে ২৫ লাখ টাকা করে। এছাড়া ‘এ’ ক্যাটাগরিতে রাখা হয়েছে ২০ ক্রিকেটার। যাদের পারিশ্রমিক ২০ থেকে সর্বোচ্চ ২৩ লাখ।

২৩ লাখ করে পাবেন মাত্র তিনজন ক্রিকেটার। ওই তালিকায় আছেন মুমিনুল হক সৌরভ (২৩ লাখ), মোহাম্মদ মিঠুন (২৩ লাখ) ও তাইজুল ইসলাম (২৩ লাখ)। আর ২২ লাখ করে পাবেন জাতীয় দলের দু’জন সাইফউদ্দীন (২২ লাখ) ও শফিউল ইসলাম (২২ লাখ)।

এছাড়া জহুরুল ইসলাম অমি, নাদিফ চৌধুরী, অলক কাপালি, তুষার ইমরান, মোশাররফ রুবেল, শাহরিয়ার নাফীস ও রনি তালুকদার- প্রত্যেকের বাজার মূল্য ধরা হয়েছে ২০ লাখ টাকা করে।

বিপিএলে সুবিধা করতে না পারলেও আগের বছর পাঁচ-পাঁচটি সেঞ্চুরি করে হৈ চৈ ফেলে দেয়া মোহাম্মদ আশরাফুলকে রাখা হয়েছে ‘বি প্লাস’ ক্যাটাগরিতে। যে ক্যাটাগরির পারফরমারদের পারিশ্রমিক ১৫ লাখ থেকে ১৮ লাখ টাকা।

আশরাফুল পাবেন ১৫ লাখ। তবে ওই ক্যাটাগরির সৌম্য সরকার, সোহাগ গাজী, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, মেহেদি মারুফ ও আবু জায়েদ রাহীর পারশ্রিমিক ১৮ লাখ টাকা করে।

এছাড়া বি+ ক্যাটাগরিতে আরও আছেন শামসুর রহমান শুভ, সাকলায়েন সজিব, ফরহাদ হোসেন, আল আমিন হোসেন, সোহরাওয়ার্দী শুভ, আবুল হোসেন রাজু, এনামুল জুনিয়র ও আাব্দুল মজিদ। সবাই ১৭ লাখ টাকা করে পাবেন।

এছাড়া মোটামুটি প্রতিষ্ঠিত ক্রিকেটারদের আরও ৩০ জন আছেন বি ক্যাটগরিতে। তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ১০ থেকে ১৪ লাখ টাকা। এর বাইরে সি প্লাস ২৮ জন (সবাই ৮ লাখ থেকে ৯ লাখ টাকা) এবং সি ক্যাটাগরিতে আছেন ৪৪ জন (পারিশ্রমিক ৫ থেকে ৭ লাখ টাকা) এবং ডি ক্যাটগরির ক্রিকেটাররা পাবেন সবাই সাড়ে তিন লাখ টাকা করে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল