২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কাশ্মীরে হামলার ঘটনায় পিএসএলের সম্প্রচার বন্ধ

কাশ্মীরে হামলার ঘটনায় পিএসএলের সম্প্রচার বন্ধ - সংগৃহীত

ভারতশাসিত জম্মু-কাশ্মীরে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে বোমা হামলায় অন্তত ৪০জন ভারতীয় আধাসামরিক সেনা নিহতের ঘটনার পর থেকেই শচীন-কোহলিসহ ভারতীয় ক্রিকেট সংশ্লিষ্ট সবাই ব্যাপক নিন্দা জানাচ্ছেন। এবার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচার বন্ধ করে দিল ভারতীর ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান ডি স্পোর্টস।

ভারতীয় পত্রিকার মুম্বাই মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত ১৪ ফেব্রুয়ারি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চতুর্থ আসরের পর্দা উঠে। ওই দিনই পুলওয়ামা জেলার শ্রীনগর-অনন্তনাগ মহাসড়কের ওপর দিয়ে জম্মু থেকে শ্রীনগরে যাচ্ছিল সিআরপিএফ’ এর গাড়িবহর। পথে গোরিপোরার কাছে একটি বাসে ধাক্কা মারে বিস্ফোরকভর্তি একটি গাড়ি। এই আত্মঘাতী হামলায় ভারতের অন্তত ৪০ জন আধাসামরিক সেনা নিহত হন।

এ ঘটানায় ভারতীয় ক্রিকেটার থেকে সরকারের শীর্ষ কর্মকর্তারা পাকিস্তানকে দোষ দিয়ে আসছে। এ ঘটনায় শচীন-কোহিলরা নিন্দা জানলেও গৌতম গম্ভীর রীতিমতো পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ চেয়ে বসেছেন।

তবে বেশ কয়েক দিন ধরেই আলোচনায় ছিল, পাকিস্তান সুপার লিগের সম্প্রচার স্বত্ত্বে থাকা ডি স্পোর্টস টুর্নামেন্টটি সম্প্রচার করা বন্ধ করে দিবে কি না। অবশেষে ডি স্পোর্টসের পক্ষ থেকে ঘোষণা এসেছে, তারা ভারতে আর পিএসএল সম্প্রচার করছে না।

পত্রিকাটি আরো জানায়, হামলার ঘটনায় পিএসএরের দ্বিতীয় দিনে সম্প্রচার বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল স্পোর্টস চ্যানেলটি। কিন্তু কিছু প্রযুক্তিগত ত্রুটির কারণে সেটা সম্ভব হয়নি। শনিবার ভারতীয় সময় সাড়ে ৯টা থেকে পিএসএলে সম্প্রচার বন্ধ করে দেয় ডি স্পোর্টস। ফলে ভারতে আর পিএসএল দেখা যাচ্ছে না।

এদিকে, ভারতের ব্রেবর্ন স্টেডিয়ামের দেওয়ালে বিশ্বের সেরা সেরা ক্রিকেটারদের ছবি টাঙানো রয়েছে। তার মধ্যে পাকিস্তানকে ১৯৯২ সালে বিশ্বকাপে নেতৃত্ব দেয়া অধিনায়ক ইমরান খানেরও ছবি ছিল। তবে কাশ্মীরে হামলার ঘটনায় পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ও সাবেক ক্রিকেটার ইমরান খানের ছবি নামিয়ে ফেলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল