২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দ্বিতীয় ওয়ানডে পরির্তন আসতে পারে দলে

-

প্রথম ওয়ানডেতে লড়াই করতে পারেনি বাংলাদেশ। তাই দ্বিতীয় ওয়ানডেতে সিরিজে ফিরতে মরিয়া বাংলাদেশ। আর এ লক্ষ্যে একাদশে আসতে পারে পরিবর্তন। ধারণা করা হচ্ছে একটি বা দুটি পরিবর্তন নিয়ে শনিবার মাঠে নামতে পারে বাংলাদেশ। বাংলাদেশ সময় ভোর চারটায় ম্যাচটি শুরু হবে।

ক্রাইস্টচার্চে বোলিং বিভাগে শক্তি বাড়াতে ফিরতে পারেন রুবেল হোসেন। এক্ষেত্রে বাইরে চলে যেতে পারেন সাব্বির রহমান বা লিটন দাস। এছাড়া দলে আর কোনো বদল আসার সম্ভাবনা তেমন নেই।

লিটন দাস বাদ পড়লে ওপেনিংয়ে ফিরতে পারেন সৌম্য সরকার। আর যদি লিটন দাস একাদশে থাকেন তবে তিনিই ইনিংস ওপেন করবেন তামিম ইকবালের সাথে। অবশ্য ক্রীড়া বিশ্লেষকরা ধারণা করছেন, সাব্বির রহমানের বাদ পড়ার সম্ভাবনাই বেশি।

প্রথম ম্যাচে ওয়ানডাউনে নেমে দারুণ শুরু করেও ইনিংসটাকে বড় করতে পারেননি সৌম্য সরকার। সে ক্ষেত্রে দ্বিতীয় ম্যাচেও এই পজিশনে তিনিই থাকছেন।

নিজের প্রিয় পজিশন চারে নেমে আস্থার প্রতিদান দিতে পারেননি নির্ভরতার প্রতীক মুশফিকুর রহিম। বাঁচামরার ম্যাচে সেখানে তার ওপরই ভরসা রাখছেন নির্বাচকেরা। সেইসঙ্গে উইকেটরক্ষকের ভূমিকা পালন করবেন তিনি। পাঁচ নম্বরে আগের ম্যাচে দারুণ ব্যাটিং করেছেন মোহাম্মদ মিথুন। ফলে ব্যাটিং অর্ডারের মাঝখানে থাকছেন তিনিই।

মুশফিকের মতো রিয়াদের অভিজ্ঞতার ওপরও ভরসা রাখবেন নির্বাচকরা। আগের ম্যাচে দলের বিপর্যয়ে দারুণ ইনিংস খেলেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। তাই তার থাকার সম্ভাবনাও প্রবল। আর সাব্বির রহমান হয়েছেন ব্যর্থ।

তাই চাইলে সাব্বিরকে বসিয়ে একাদশে বাড়তি পেসার হিসেবে রুবেল হোসেনকে জায়গা দিতে পারে টিম ম্যানেজমেন্ট।

যথারীতি স্পিন আক্রমণ সামলাবেন মিরাজ। পার্টটাইমার হিসেবে সঙ্গ দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর রুবেল ফেরায় পেস ডিপার্টমেন্ট আরো শক্তিশালী হবে।


আরো সংবাদ



premium cement