২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রিভিউতে দ্বিতীয় উইকেট টাইগারদের

মার্টিন গাপটিল - ছবি : সংগৃহীত

 


নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসেছিলেন মাহমুদুল্লাহ। কেন উইলিয়ামকে বল করলেন। বল ব্যাটে নিতে ব্যর্থ হলেন উইলিয়াম। সমস্বরে আউটের আবেদন করেছিলেন টাইগাররা। কিন্তু আম্পায়ারের দৃষ্টিতে সেটিতে আউট ছিল না। তাই আঙ্গুল উচাননি তিনি।


কিন্তু আত্মবিশ্বাসী বাংলাদেশ রিভিউ নেয়। রিভিউতে দেখা গেছে, প্যাডে না লাগলে ঠিকই উইকেটে আঘাত হানলো বলটি। ফলে থার্ড আম্পায়ার কেন উইলিয়ামকে আউট ঘোষণা করেন। ১১ রানে যখন তিনি প্যাভিলিয়নে ফেরত যান তখন দলীয় রান ছিল ১৩৭। এখন ব্যাট করছেন ওপেনার গাপটিল ও রস টেইলর। গাপটিল অপরাজিত রয়েছেন ৭২ রানে। ২টি ছয় এবং ৫টি চারের সাহায্যে তিনি এ রান করেন। তার সঙ্গে এখন জুটি বেঁধেছেন কেন উইলিয়ামসন।


এর আগে ২৩৩ রানের টার্গেটে খেলতে নেমে ১০৩ রানে প্রথম উইকেট হারায় কিউইরা। বাংলাদেশের বোলার মেহেদি হাসান মিরাজের শিকার হয়ে সাজঘরে ফেরেন নিউজিল্যান্ডের ওপেনার ব্যাটসম্যান হেনরি নিকোলাস। মিরাজের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরত যাওয়ার আগে তিনি সংগ্রহ করেন ৫৩ রান। ৮০ বল খেলে ৫টি বাউন্ডারির সাহায্যে এ রান সংগ্রহ করেন হেনরি।


এর আগে নিজেদের সবকটি উইকেট হারিয়ে ২৩২ রান সংগ্রহ করতে সক্ষম হয় টাইগাররা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নেমেই ব্যাটিং বিপর্যয়ের শিকার হয় বাংলাদেশ। এক পর্যায়ে মোহাম্মদ মিঠুনের ৬২ ও সাইফুদ্দিনের ৪১ রানে দুইশ পার করে বাংলাদেশ। এছাড়া সৌম্য সরকার ২২ বলে ৩০, মেহেদি হাসান মিরাজ ২৭ বলে ২৬, মাহমুদুল্লাহ রিয়াদ-সাব্বির রহমান ১৩ রান করে, অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা অপরাজিত ৯, তামিম ইকবাল-মুশফিকুর রহিম ৫ রান করে, লিটন দাস ১ ও মোস্তাফিজুর রহমান শূন্য রান করেন।


নিউজিল্যান্ডের পক্ষে স্যান্টনার ও বোল্ট তিনটি করে এবং ফার্গুসন ও হেনরি দুটি করে উইকেট লাভ করেন।


টসে জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ
নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দল। নেপিয়ারে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে তিন ম্যাচ সিরিজের প্রথমটি।


বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি মর্তুজা, মোস্তাফিজুর রহমান।


নিউ জিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লাকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, জিমি নিশাম, হেনরি নিকোলস, রস টেইলর, মিচেল স্যান্টনার।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল