২০ ফেব্রুয়ারি ২০১৯

তামিমের বিধ্বংসী ইনিংসের রহস্য কী?

তামিম-মাশরাফি - সংগৃহিত

বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে দানবীয় ইনিংস খেলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে শিরোপা এনে দিয়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ১০টি চার ও ১১টি ছক্কায় ৬১ বলে অপরাজিত ১৪১ রান করেন তিনি। এমন সাফল্যের পেছনে কারণ কী?

সংবাদ সম্মেলনে সেই রহস্য জানান তামিম। বাংলাদেশ ওয়ানডে ও বিপিএলের রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কৌশল অনুসরণ করেই সাফল্য পেয়েছেন বলে জানান তামিম।

ফাইনাল শেষে সাংবাদিক সম্মেলনে তামিম বলেন, ‘ম্যাচ শুরুর আগে টেনশনে ছিলাম আমি। তবে মাশরাফি ভাইয়ের কৌশল অবলম্বন করেছি। মাশরাফি ভাইয়ের মনে কী আছে, আমি জানি না তবে উনি সব সময়ই বলেন- আমি জিতব, আমি জিতব। তার থেকেই কপি করা। টুর্নামেন্ট শুরুর দিন থেকেই আমার বিশ্বাস ছিল আমরা জিতবো।’

ওপেনার হিসেবে ব্যাট হাতে শুরু থেকেই বেশ সাবলীল ছিলেন তামিম। সময় গড়ানোর সাথে সাথে ভয়ঙ্কর হয়ে উঠেন তিনি। ফলে টি-২০ ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়ে সেরা ইনিংসটিই খেলে ফেলেন তামিম।

এ ব্যাপারে বলেন, ‘সত্যি কথা আমি কোনো দিনও চিন্তা করিনি এরকম ইনিংস খেলব। ব্যাটিং নিয়ে বলতে চাই, আমি খুব ভালো করে পরিকল্পনা সাজিয়ে এমন ইনিংস খেলেছি। কারণ আমি নন-স্ট্রাইকের ব্যাটসম্যানকে বারবার বলেছি, সাকিব-নারাইনকে যেন উইকেট না দেয়া হয়। পুরো ইনিংসে নারাইনকে একটা ছক্কা ছাড়া কোনো ঝুঁকি নিয়েছি বলে মনে হয় না। ঢাকার এই দু’বোলার খুবই গুরুত্বপূর্ণ। তাদের সাফল্যের পেছনে এ দু’জনের অবদান বেশি ছিল। আমি পেসারদের জন্য অপেক্ষা করেছি।’


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme