২০ ফেব্রুয়ারি ২০১৯

আবারো সাকিবকে নিয়ে দুঃসংবাদ

আবারো সাকিবকে নিয়ে দুঃসংবাদ
সাকিব আল হাসান - সংগৃহিত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর শেষ হলো শুক্রবার। এখন নতুন মিশন নিয়ে মাঠে নামবে টাইগাররা। মাসের মাঝামাঝিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে। ইতোমধ্যে সেখানে পৌঁছে গেছে একটি দল। বিপিএল শেষ হলে উড়াল দিবে বাকিরা। কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের। সফরের শুরুতেই দুঃসংবাদ শুনতে হলো তাদের। এই সফরে থাকতে পারছেন না সাকিব আল হাসান।

গতকাল বিপিএলের ফাইনাল ম্যাচে ব্যাট করতে গিয়ে থিসারা পেরেরার বল সাকিবের গ্লাভসে লাগে। বাঁম হাতের অনামিকায় বলের আঘাত পান। ম্যাচের পর স্ক্যান করালে চিড় ধরা পড়ে আঙুলে।

বিসিবির বিবৃতিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ টেস্ট অধিনায়ক সাকিব বিপিএলের ফাইনালে ব্যাট করার সময় বাঁম হাতের অনামিকায় চোট পাওয়ায় এ মাসের শেষ দিকে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েছেন। বিসিবির জ্যেষ্ঠ চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ম্যাচের পর স্ক্যান করানোয় সাকিবের আঙুলে চোট ধরা পড়ে। চোটের জায়গাটি প্রায় তিন সপ্তাহের জন্য নড়াচড়া করানো যাবে না।’

তিন সপ্তাহ মাঠের বাইরে থাকা মানে ওয়ানডে সিরিজ তো নয়ই, টেস্টেও পাওয়া যাবে না সাকিবেকে। কারণ নিউজিল্যান্ডে ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ, শেষ হবে ২০ ফেব্রুয়ারি। এরপর টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি, দ্বিতীয়টি ৮ মার্চ আর শেষ টেস্টটি শুরু হবে ১৬ মার্চ।

এর মানে কেবল শেষ টেস্টেই সাকিবকে পাওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু চোটের পর পুনর্বাসন প্রক্রিয়া আছে, আর তা বিবেচনায় সাকিবকে না পাওয়ার আশঙ্কাই বেশি।

গত বছর আঙুলে চোট পাওযায় গুরুত্বপূর্ণ কয়েকটি সিরিজে খেলতে পারেননি সাকিব।

নিউজিল্যান্ড সফর থেকে এর আগে ছিটকে যান তাসকিন আহমেদ। বিপিএলেই ফিল্ডিং করতে গিয়ে গোড়ালিতে চোট পান এই তরুণ পেসার।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme