২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিপিএলে ব্যাট হাতে মাতিয়েছেন বিদেশীরাই

শীর্ষে আছেন রিলি রুশো (ডানে) আর দ্বিতীয় মুশফিকুর রহিম (বামে) - সংগৃহিত

বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনাল আগামীকাল। মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটস। সন্ধ্যা ৭টায় ম্যাচটি শুরু হবে।

ফাইনালে খেললেও সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকায় এই দুই দলের ব্যাটসম্যানের মধ্যে শীর্ষে নেই কেউ। তবে পঞ্চম স্থানে আছেন কুমিল্লার তামিম ইকবাল। নবম ও দশম স্থানে আছেন ঢাকার দু’জন অধিনায়ক সাকিব আল হাসান ও ক্যারিবীয় অ্যান্দ্রে রাসেল।

এবারের আসরে ব্যাট হাতে আগুন ঝরিয়েছেন বিদেশী ক্রিকেটাররাই। তালিকায় শীর্ষ পাঁচজনের মধ্যে তিনজনই বিদেশী। আর শীর্ষ দশের মধ্যে সাতজনই বিদেশী তারকা। শীর্ষ রান সংগ্রাহক হলেন রংপুর রাইডার্সের রিলি রুশো। তিনি ১৪ ম্যাচে ১৩ ইনিংসে ৫৫৮ রান করেছেন। সেঞ্চুরি করেছেন একটি আর হাফসেঞ্চুরি দুটি। সেরা স্কোর ১০০।

দ্বিতীয় স্থানে আছেন চিটাগং ভাইকিংসের মুশফিকুর রহিম। ১৩ ম্যাচে ১৩ ইনিংসে তার সংগ্রহ ৪২৬ রান। কোনো সেঞ্চুরি করেননি। তবে অর্ধশত করেছেন তিনটি। সেরা ৭৫ রান।

তৃতীয় অবস্থানে আছেন সিলেট সিক্সার্সের নিকোলাস পুরান। ১১ ম্যাচে ১১ ইনিংসে তার সংগ্রহ ৩৭৯ রান। কোনো সেঞ্চুরি নেই, হাফসেঞ্চুরি তিনটি। সেরা ৭৬ রান।

রাজশাহী কিংসের লোরি ইভান্স আছেন চতুর্থ স্থানে। ১১ ম্যাচে ১১ ইনিংসে করেচেন ৩৩৯ রান। সেঞ্চুরি করেছেন একটি আর হাফসেঞ্চুরি দুটি। সেরা ১০৪ রান।

পঞ্চম স্থানে আছেন তামিম। ১৩ ম্যাচে ১৩ ইনিংসে করেছেন ৩২৬ রান। কোনো সেঞ্চুরি নেই, হাফসেঞ্চুরি দুটি। সেরা ৭৩ রান।

ষষ্ঠ চিটাগং ভাইকিংসের ইয়াসির আলি। আর সপ্তম ও অষ্টম স্থানে আছেন যথাক্রমে রংপুরের অ্যালেক্স হেলস এবং খুলনা টাইটানসের জুনায়েদ সিদ্দিকি।


আরো সংবাদ



premium cement