২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দ্বিতীয় জয় পেলো খুলনা

উইকেট শিকারের পর মাহমুদুল্লাহ রিয়াদের উল্লাস (ফাইল ফটো) - সংগৃহিত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে দ্বিতীয় জয় পেলো খুলনা টাইটানস। টুর্নামেন্টের ২৮তম ও নিজেদের নবম ম্যাচে খুলনা ২১ রানে হারিয়েছে সিলেট সিক্সার্সকে। এই জয়ে নয় খেলায় দুই জয় ও সাত হারে চার পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এলো খুলনা। অপরদিকে, আট ম্যাচে দুই জয় ও ছয় হারে চার পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের তলানিতে নেমে গেল সিলেট।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় সিলেট সিক্সার্স। ব্যাট হাতে বড় সূচনা পায় খুলনা টাইটান্স। দুই ওপেনার জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর ও জুনায়েদ সিদ্দিকী ৪১ বলে ৭৩ রানের সূচনা করেন। তবে দু’জনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। টেইলর ৩১ বলে ৪৮ ও জুনায়েদ ২৩ বলে ৩৩ রান করেন।

এরপর মিডল-অর্ডারে দলের চার ব্যাটসম্যানই ব্যর্থ হয়েছেন। তবে শেষ দিকে দক্ষিণ আফ্রিকার ডেভিড উইসের মারমুখী ব্যাটিংয়ে ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রানের সংগ্রহ পায় খুলনা। দুটি করে চার ও ছক্কায় ২৫ বলে ৩৮ রান করেন উইসে। সিলেটের অলক কাপালি ২২ রানে চার উইকেট নেন।

জবাবে মাত্র ৫৬ রানে চার উইকেট হারিয়ে নবম ওভারে শেষে চাপে পড়ে যায় সিলেট। এসময় আফিফ ২৯ রান করেন। সেখান থেকে দলকে উদ্ধার করেন পাকিস্তানের মোহাম্মদ নওয়াজ ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। পঞ্চম উইকেটে ৮১ রানের দুর্দান্ত এক জুটি গড়েন তারা।

কিন্তু দলীয় ১৩৭ রানে পুরান ও ১৪৫ রানে নওয়াজ ফিরে গেলে ম্যাচ হার সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় সিলেটের। শেষ পর্যন্ত ২০ ওভারে সাত উইকেটে ১৪৯ রান করে ম্যাচ হারে সিলেট। নওয়াজ দুটি চার ও চারটি ছক্কায় ৩৪ বলে ৫৪ ও পুরান ২১ বলে ২৮ রান করেন।

খুলনার স্পিনার তাইজুল ইসলাম ৩২ রানে তিন উইকেট নেন।


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল