২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিউজিল্যান্ড সফরের ওয়ানডে দল ঘোষণা

ওয়ানডে দলে ফিরলেন তাসকিন ও সাব্বির -

নিউজিল্যান্ড সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। দলে তেমন কোন চমক না থাকলেও ফিরেছেন পেসার তাসকিন আহমেদ ও মিডল অর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমান। তরুণ অফ স্পিনার নাঈম হাসানকে নেয়া হয়েছে ওয়ানডে দলে। যদিও তিনি আগে টেস্ট খেলেছেন।

২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন তাসকিন। এরপর ইনজুরি আর অফ ফর্মের কারণে দলের বাইরে। মাঝখানে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে টি-টোয়েন্টি খেলেছেন শুধু। তবে এবারের বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে দলে সুযোগ করে নিলেন তাসকিন। ৭ ম্যাচে ১৪ উইকেট নিয়েছেন তাসকিন। এরই পুরস্কার পেলেন জাতীয় ওয়ানডে দলে ফিরে।

নিউজিল্যান্ডের কন্ডিশনে তার পেস বোলিং কাজে লাগবে এমনটাই মনে করেছেন নির্বাচকরা। এই বিবেচনায় প্রায় ১৫ মাস পরে ওয়ানডে দলে ফিরলেন এক সময়ের এই নিয়মিত পেস বোলার।

শৃঙ্খলভঙ্গের কারণে দলের বাইরে থাকা ব্যাটসম্যান সাব্বির রহমানকে নেয়া হয়েছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার বিশেষ অনুরোধে। সংবাদ সম্মেলনে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। নিষেধাজ্ঞার শাস্তির মেয়াদ কমিয়ে তাকে জাতীয় দলে ফেরালেন নির্বাচকেরা। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভালো করায় সুযোগ পাচ্ছেন অফ স্পিনার নাইম হাসান।

ওয়ানডে দল
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল খান, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসান, তাসকিন আহমেদ ও সাব্বির রহমান রুম্মন।


আরো সংবাদ



premium cement