২০ আগস্ট ২০১৯

তৃতীয় ধাপ শুরু আজ

-

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের তৃতীয় ধাপ এবং ঢাকায়  দ্বিতীয় পর্ব শুরু হচ্ছে আজ। এর আগে প্রথম ধাপ অনুষ্ঠিত হয়েছিল ঢাকায় এবং সিলেটে দ্বিতীয় ধাপ।

প্রতি ধাপের মতো এই ধাপেও প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

দুপুর দেড়টায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি হবে রাজশাহী কিংসের। ম্যাচটিতে এগিয়ে আছে কুমিল্লা। ছয় ম্যাচের চারটিতে জিতে পয়েন্ট টেবিলের তিন নম্বরে আছে কুমিল্লা। আর ছয় ম্যাচের তিনটিতে জিতে পাচে আছে রাজশাহী।

আর সন্ধ্যা সাড়ে ৬টায় চিটাগং ভাইকিংস খেলবে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে। দুটি দলই এবারের আসরে ভালো অবস্থানে আছে। ছয় ম্যাচের পাচটিতে জিতে এক নম্বরে সাকিব আল হাসানের ঢাকা। আর পাচ ম্যাচের চারটিতে জিতে দ্বিতীয় স্থানে মুশফিকুর রহিমের চিটাগং।

ছয় ম্যাচে চার জয় ও দুটি হারে আট পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে কুমিল্লা। ঢাকায় চারটি ম্যাচে দুটি করে জয় ও হারের স্বাদ নিয়েছিলো তারা। তবে সিলেটে দুটি ম্যাচে অংশ নিয়ে শতভাগ সাফল্য পায় কুমিল্লা। সিলেটের মাটিতে কুমিল্লা প্রথম মুখোমুখি হয় সিলেট সিক্সার্সের। বল হাতে দুর্দান্ত পারফরমেন্স করে কুমিল্লার বোলাররা। তাই সিলেটকে ৬৮ রানেই গুটিয়ে দেয় কুমিল্লা। এরপর ৫৩ বল হাতে রেখেই ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় কুমিল্লা।

সিলেটের শুরুটা ভালো করার পর, পরের ম্যাচেও জ্বলে উঠে কুমিল্লা। অবশ্য ওই ম্যচে খুলনা টাইটান্স চ্যালেঞ্জিং স্কোর ছুড়ে দিয়েছিলো কুমিল্লাকে। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৮১ রান করে খুলনা। ১৮২ রানের টার্গেটে দলকে ইনিংসের শুরুতে ব্যাট হাতে সাহস দিয়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ১২টি চার ও একটি ছক্কায় ৪২ বলে ৭৩ রান করেন। ফলে দুই বল হাতে রেখে তিন উইকেটে ম্যাচ জিতে নেয় কুমিল্লা। তাই সিলেটে পাওয়া শতভাগ সাফল্য নিয়ে রাজশাহী কিংসের মুখোমুখি হবে কুমিল্লা।

ইতোমধ্যে লিগ পর্বে একবার দেখা করে ফেলেছে কুমিল্লা ও রাজশাহী। সেই লড়াইয়ে ৫ উইকেটে জয় পায় কুমিল্লা। ম্যাচ মিরপুরের ভেন্যুতে হয়েছিল। তাই ফিরতি পর্বে কুমিল্লার বিপক্ষে জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না রাজশাহী।

ছয় ম্যাচে তিন জয় ও তিন হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে রয়েছে রাজশাহী। ঢাকা পর্বে চার ম্যাচে দুটি জয় পেয়েছিলো তারা। সিলেটের মাটিতে দুই খেলায় একটি ম্যাচ জিতে রাজশাহী।

খুলনা টাইটান্সের কাছে ২৫ রানে হারে রাজশাহী। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১২৮ রান করে খুলনা। জবাবে ১০৩ রানেই গুটিয়ে যায় রাজশাহী। সিলেটে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুড়ে দাড়ায় রাজশাহী। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৩৬ রান করেও দুর্দান্ত এক জয় পায় রাজশাহী। প্রতিপক্ষকে ৯ উইকেটে ১১৬ রানে আটকে দিয়ে ২০ রানে ম্যাচ জিতে রাজশাহী। তাই সিলেটে নিজেদের শেষ ম্যাচের জয়টি আত্মবিশ্বাসী করে রাখবে রাজশাহীকে।

সন্ধ্যায় মুখোমুখি হবে ঢাকা ও চিটাগং। এবারের আসরে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল ঢাকা ডায়নামাইস। ছয় ম্যাচে ৫ জয় ও একটি হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ঢাকা। ঢাকায় ৪টি ম্যাচের সবগুলোতেই জয় পেয়েছিলো তারা। সিলেটের মাটিতে গিয়ে প্রথম হারের স্বাদ নেয় ঢাকা। উড়তে থাকা ঢাকাকে মাটিতে নামিয়ে আনে রাজশাহী কিংস। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৩৬ রান করে রাজশাহী। জবাবে ৯ উইকেটে ১১৬ রানের বেশি করতে পারেনি ঢাকা। তবে সিলেটের মাটিতে নিজেদের শেষ ম্যাচে ৬ উইকেটে জয় পায় ঢাকা। সিলেট সিক্সার্সের করা ৮ উইকেটে ১৫৮ রান ৩ ওভার বাকি রেখেই টপকে যায় ঢাকা। কাল নিজেদের মাঠে সেই সাফল্য ধরে রাখত চায় সাকিবরা। জয় নিয়ে মাঠ ছাড়তে চায় তারা।

পয়েন্ট টেবিলে ঢাকার পরই আছে চিটাগং ভাইকিংস। ৫ খেলায় চারটি জয় ও একটি হারে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে দ্বিতীয়স্থানে রয়েছে চিটাগং ভাইকিংস। ঢাকায় ৪টি ম্যাচে অংশ নেয় ঢাকা। সিলেটে একটি ম্যাচ খেলেই জয় তুলে নেয় চিটাগং। ওই ম্যাচে খুলনা টাইটান্সকে লড়াই করার সুযোগই দেয়নি চিটাগং। দেশি দুই খেলোয়াড় ইয়াসির আলি ও অধিনায়ক মুশফিকুর রহিমের জোড়া হাফ-সেঞ্চুরির সাথে দাসুন শানাকার ১৭ বলে অপরাজিত ৪২ রানে ৪ উইকেটে ২১৪ রানের বড় সংগ্রহ দাড় করায় চিটাগং। জবাবে ৮ উইকেটে ১৮৮ রান করে খুলনা। তাই সিলেটে নিজেদের শেষ ম্যাচে পাওয়া সহজ জয়কে সঙ্গী করে ঢাকার দ্বিতীয় পর্ব শুরু করবে চিটাগং। এবং শেষটা বিজয়ের হাসিতেই রাঙাতে চায় মুশফিকরা।


আরো সংবাদ

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet