২১ ফেব্রুয়ারি ২০১৯

‘সর্বকালের সেরা কোহলি’

-

বিরাট কোহলি ক্রিকেটের সর্বকালের সেরাদের একজন হতে যাচ্ছেন- এমন কথা বার বার বলা হয়েছে। তবে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্কের বিশ্বাস ভারতীয় অধিনায়ক ইতোমধ্যেই খেলাটির ‘সর্বকালের সেরা ওয়ানডে ব্যাটসম্যানে পরিণত হয়েছেন’।

বিশ্বকাপ জয়ী সাবেক এ অধিনায়ক বলেন, ‘আমার কাছে ওয়ানডে ক্রিকেট খেলা এযাবত কালের সেরা ব্যাটসম্যান কোহলি। তিনি ভারতের হয়ে যা অর্জন করেছেন তা দেখে এ বিষয়ে আমার কোন সন্দেহ নেই।’

অবিশ্বাস্য গড় ৫৯-এর বেশি নিয়ে ৩৯টি সেঞ্চুরিসহ ২১৯ ওয়ানডেতে ইতোমধ্যেই কোহলি ১০ হাজার ৩৮৫ রান সংগ্রহ করেছেন।

টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান কোহলির নেতৃত্বে মাত্রই ভারতীয় দল অস্টেলিয়া সফরে ঐতিহাসিক সফর শেষ করেছে।

তার নেতৃত্বে ভারতীয় দল প্রথমবার বিদেশের মাটিতে কোন সিরিজ না হেরে সফর শেষ করেছে।
অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয় ভারত ও এশিয়ার প্রথম অধিনায়ক হওয়ার গৌরব অর্জন করেছেন ৩০ বছর বয়সী এ তারকা ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জয় করা প্রথম ভারতীয় অধিনায়কও এখন কোহলি।

সবচেয়ে বড় কথা হচ্ছে আন্তর্জাতিক অঙ্গনে তিনি নিজের সেঞ্চুরি সংখ্যা বৃদ্ধি অব্যাহত রেখেছেন।

ক্লার্ক বলেন, ‘নিজ দেশের জন্য ম্যাচ জয়ে বিরাটের আবেগের প্রতি আপনাকে শ্রদ্ধাশীল হতে হবে। হ্যাঁ তিনি আগ্রাসী। তবে তার অঙ্গীকার নিয়ে কোন প্রশ্ন থাকতে পারে না। ওয়ানডে ক্রিকেটে তিনি সর্বকালের সেরা।’

বুধবার শুরু হওয়া নিউজিল্যান্ড সফর দিয়ে শুরু হবে কোহলির পরবর্তী এসাইনমেন্ট। নিউজিল্যান্ড সফরে পাঁচ ওয়ানডে ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারাতীয় দল।

বুধবার নেপিয়ারে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme