১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিদেশীদের ব্যাটে রংপুরের জয়

রাইলি রুশো -

দলটির বড় শক্তির জায়গা বিদেশীরা। তাদের ব্যাটে ভর করেই শনিবার সিলেট সিক্সার্সের দেয়া বড় টার্গেট টপকে গেল রংপুর রাইডার্স। ৩ বল বাকি থাকতেই ৬ উইকেটে সিলেটের ১৯৩ রান টপকে গেছে মাশরাফির দল।

বড় টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই ‘ক্যারিবীয় দানব’ খ্যাত ক্রিস গেইলকে ফেরান সিলেটের পাকিস্তানি পেসার মোহাম্মাদ ইরফান। আরো একবার ব্যর্থ গেইল। এবারের টুর্নামেন্টে এখনো নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। তবে আরেক ওপেনার অ্যালেক্স হেলস ও তিন নম্বরে নামা ইনফর্ম রাইলি রুশোর জুটিতে লড়াইয়ে ফেরে দলটি। দলীয় ৬৩ রানে হেলস ৩৩ রান করে আউট হলে ক্রিজে আসেন এবি ডি ভিলিয়ার্স। এবারের আসারে আজ প্রথম খেলতে নেমেছেন রংপুরের এই তারকা।

রুশোর সাথে ভিলিয়ার্সের জুটিতে আসে ৬৭ রান। রুশো মাত্র ৩১ বলে ৬১ রানের একটি ইনিংস খেলে রংপুরকে জয়ের রাস্তায় রাখেন। যে কারণে মাত্র ৭ রানের ব্যবধানে এই দুই প্রোটিয়া ব্যাটসম্যান ফিরে গেলেও ম্যাচ জিতেতে সমস্যা হয়নি।
শেষ দিকে ফরহাদ রেজার ৬ বলে ১৮ রানে প্রত্যাশিত জয় তুলে নেয় দলটি।

এর আগে তারকায় ভরপুর রংপুর রাইডাসের বিপক্ষে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে সিলেট সিক্সার্স। ব্যাটিং অর্ডারে পরিবর্তন এনে ইনিংস ওপেন করতে নামা সাব্বির রহমানের ব্যাটে এই বিশাল সংগ্রহ পায় ডেভিড ওয়ার্নারের দল। সাব্বিরের ব্যাট থেকে এসেছে এবারের বিপিএলে ব্যক্তিগত সবচেয়ে বড় ইনিংস ৮৫ রান।

এবারের বিপিএলে এর আগে সাব্বিরের ব্যাটে রানের দেখা পাওয়া যায়নি। তাই সমালোচনাও কম ছিলো না। ভালো কিছু করার তাড়া থেকেই হয়তো সাব্বির জ্বলে উঠলেন।

লিটন দাসের সাথে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে সাব্বির শুরু থেকেই ছিলেন মারমুখী। লিটন দাস (১১) দ্রুতই ফিরে গেলেও অন্য প্রান্তে সবাই কমবেশি সমর্থন দিয়েছেন। তার ব্যাটে ভর করেই প্রথম ১০ ওভারে ৮৫ রান তোলে সিলেট। সাব্বির সবচেয়ে বড় জুটিটি গড়েছেন চতুর্থ উইকেটে নিকোলাস পোরানের সাথে, ৮২ রানের। ইনিংসের শেষ ওভারের প্রথম বলে যখন আউট হয়েছেন ততক্ষণে নিজের নামের মাসে জ্বলজ্বল করছে ৫১ বলে ৮৫ রান। সাব্বির কতটা মারমুখী ছিলেন তার প্রমাণ স্কোর কার্ডেও দেখা যায়, ৫টি চারের পাশাপাশি ছক্কা হাকিয়েছেন ৬টি।

অন্যদের মধ্যে নিকোলাস পোরান ২৭ বলে ৪৭ রানের ঝড়ো ইনিংস খেলেছেন, ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে ১৯ রান।


আরো সংবাদ



premium cement