২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

চাহালের ঘূর্ণিজাদুতে গুটিয়ে গেল অস্ট্রেলিয়া

-

সিরিজ নির্ধারণী ম্যাচে শুক্রবার মেলবোর্নে ভারতীয় লেগ স্পিনার যুযুবেন্দ্র চাহালের সামনে দাড়াতে পাড়েনি অসি ব্যাটিং লাইনআপ। আগে ব্যাট করে তারা অলআউট হয়েছে ২৩০ রানে।

টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ২৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ ও অ্যালেক্স ক্যারিকে তুলে নিয়ে প্রথম আঘাটা হানেন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমার। তৃতীয় উইকেটে ঘুরে দাড়ানো শুরু করেছিল দুই ব্যাটসম্যান উসমান খাজা ও শন মার্শ। কিন্তু এরপর শুরু হয় চাহাল ম্যাজিক। দলীয় ১০০ ও ১০১ রানে এই দুজনকে ফেরান চাহাল। লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে প্রতিরোধ গড়তে শুরু করেছিলেন পিটার হ্যান্ডসকম্ব। কিন্তু শেষ দিকে চাহালের আরেকটি বিধ্বংসী স্পেলে ধসে পড়ে সেই প্রতিরোধ। এবারো পরপর তিন ওভারে রিচার্ডসন, হ্যান্ডসকম্ব ও অ্যাডাম জাম্পাকে তুলে নেন চাহাল।

সব মিলে ১০ ওভারে ৪২ রান খরচ করে ৬ উইকেট নিয়েছেন হরিয়ানার এই লেগ স্পিনার। এটিই ওয়ানডেতে তার ক্যরিবয়ার সেরা বোলিং ফিগার।

৪৯তম ওভারে অস্ট্রেলিয়া অলআউট হয়েছে ২৩০ রানে।


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল