২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্মিথের ফেরা অনিশ্চিত

-

অনিশ্চয়তায় স্টিভেন স্মিথের আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তন। কনুইয়ের ইনজুরি যথাসময়ে তার আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি শুরুও শঙ্কার মুখে ঠেলে দিয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার টি-২০ লিগে কুমিল্লার দ্বিতীয় ম্যাচে প্রতিনিধিত্বের সময় অপ্রত্যাশিত ইনজুরিতে আক্রান্ত হন বর্তমানে আর্ন্তজাতিক ক্রিকেটে নিষিদ্ধ স্মিথ। এরই মধ্যে তিনি ফিরে গেছেন অস্ট্রেলিয়ায়। ইনজুরি থেকে সেরে উঠতে কনুইয়ে অস্ত্রোপচারের বিকল্প নেই সাবেক অসি অধিনায়কের।

অপারেশনের পর ক্রিকেটে প্রত্যাবর্তন প্রক্রিয়া শুরুর জন্য কমপক্ষে ছয় সপ্তাহ বিশ্রামে থাকতে হবে স্মিথকে। ফলে তার আন্তর্জাতিক ক্রিকেটের ফেরার অপেক্ষাও বেড়ে যেতে পারে। পাশাপাশি কনুইয়ে অপারেশন হুমকির মুখে ফেলে দিয়েছে যথাসময়ের স্মিথের আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি শুরুর পূর্বনির্ধারিত শিডিউলের বাস্তবায়ন। খোদ ক্রিকেট অস্ট্রেলিয়াও তার প্রত্যাবর্তনের নির্দিষ্ট দিনক্ষণ উল্লেখে ‘না’ করে দিয়েছে।

গণমাধ্যমকে ব্রিফিংয়ে সংস্থাটির এক মুখপাত্র বলেন, স্মিথের ডান হাতের কনুইয়ের জয়েন্টে ফাটল ধরেছে। মঙ্গলবার অস্ত্রোপচার সম্পন্ন হবে। কমপক্ষে ছয় সপ্তাহ পুরো বিশ্রামে কাটবে স্মিথের। তার মাঠে ফেরার বিষয়টিও নিশ্চিত করে বলা সম্ভব হবে অস্ত্রোপচার সম্পন্নের ছয় সপ্তাহ অতিক্রমের পর।

গত বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বল টেম্পারিং কলঙ্কের দায়ে বর্তমানে এক বছরের নিষেধাজ্ঞার আছেন স্মিথ। আসছে মার্চের শেষভাগে পূর্ণ হবে তার শাস্তির মেয়াদ। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও তার বহু প্রতীক্ষিত মাঠের প্রত্যাবর্তনে অনিশ্চয়তার উপস্থিতি নিশ্চিত করেছে কনুইয়ের অস্ত্রোপচার। আসছে মঙ্গলবার শল্যবিদের ছুরির নিচে যাচ্ছেন স্মিথ। এরপর শুরু হবে তার অনুশীলনে ফেরার ছয় সপ্তাহের অপেক্ষা। দীর্ঘ সময়ের বিশ্রামের শিডিউল এরই মধ্যে নিশ্চিত করে দিয়েছে স্মিথের পাকিস্তান সুপার লিগে অনুপস্থিতি। এমনকি অস্ট্রেলিয়া-পাকিস্তান দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজেও তার অংশগ্রহণে সৃষ্টি হয়েছে প্রবল শঙ্কা। আসছে ২৩ মার্চ শুরু হতে যাওয়া আইপিএলে স্মিথের উপস্থিতি চূড়ান্ত হবে সেরে ওঠার গতির ওপর।


আরো সংবাদ



premium cement