১৮ জুন ২০১৯

জোহানেসবার্গেও বিপদে পাকিস্তান

ডুয়ান ওলিভার নিয়েছেন ৫ উইকেট -

জোহানেসবার্গে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ২৬২ রানে গুটিয়ে দিয়েও পিছিয়ে আছে পাকিস্তান। নিজেরা প্রথম ইনিংসে অলআউট হয়েছে ১৮৫ রানে। ফলে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বড় লিডের পথে হাঁটছে স্বাগতিকরা। শনিবার টেস্টের দ্বিতীয় দিন বিকেলে এই রিপোর্ট লেখা পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৫০ রানের লিড নিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের সংগ্রহ ৪ উইকেটে ৭৪ রান।

চার পেসারের সম্মিলিত প্রচেষ্টায় প্রোটিয়াদের প্রথম ইনিংসে ২৬২ রানে অলআউট করে পাকিস্তান। এরপর নিজেরা ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি। স্বাগতিক পেসারদের কাছে একেরপর এক হার মেনেছেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। একমাত্র হাফ সেঞ্চুরি এসেছে অধিনায়ন সরফরাজ আহমেদের ব্যাট থেকে। এছাড়া বাবর আজম ৪৯ ও ইমাম উল হক ৪৩ রান করেছেন।
স্বাগতিক পেসার ডুয়ান ওলিভার নিয়েছেন ৫ উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অবশ্য সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। স্কোর বোর্ডে ৫০ রান ওঠার আগেই টপ অর্ডারের ৪ ব্যাটসম্যানকে হারিয়েছে তারা। অবশ্য হাশিম আমলা ৩৩ রানে ব্যাট করছেন। পাকিস্তানের পক্ষে ২ উইকেট নিয়েছেন ফাহিম আশরাফ।
আগের দুই টেস্টে হেরে হোয়াইট ওয়াশের শঙ্কা নিয়ে এই ম্যাচে মাঠে নেমেছে পাকিস্তান। এখানে হার এড়াতে না পারলে হোয়াইট ওয়াশ হবে সরফরাজ বাহিনী।


আরো সংবাদ