২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অচেনা আলিস হ্যাটট্রিক করে জেতালেন ঢাকাকে

-

বিপিএলে শুক্রবার নাটকীয়তার ভরা এক ম্যাচে রংপুর রাইডার্সকে ২ রানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। এর ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান ধরে রেখেছে দলটি। আগে ব্যাট করে ঢাকার করা ৯ উইকেটে ১৮৩ রানের জবাবে রংপুর থেমেছে ৯ উইকেটে ১৮১ রানে।

বড় স্কোর তাড়া করতে নেমে ২৫ রানের মধ্যে দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে রংপুর রাইডার্স; ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল আজও সফল হতে পারেননি। স্বদেশী আন্দ্রে রাসেল আর কাইরন পোলার্ডের যৌথ এক দুর্দান্ত ক্যাচে তিনি সাজ ঘরে ফিরেছেন শুভাগত হোমের বলে।

তবে গেইলের দায়িত্বটা আজ কাঁধে তুলে নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকা রাইলি রুশো। মোহাম্মাদ মিথুনের সাথে ১২৪ রানের জুটিতে দলকে রেখেছেন লড়াইয়ে। ১৬তম ওভারে রুশোকে ফিরিয়ে ম্যাচ জমিয়ে তোলেন ঢাকার স্পিনার আলিস ইসলাম। ৪৪ বলে ৮৩ রান করেন রুশো। এরপরও জয়ের পথে ছিল রংপুর। ১৮তম ওভারে আবার বোলিংয়ে আসেন আলিস। জয়ের জন্য রংপুরের তখন দরকার ১৮ বলে ২৬ রান, হাতে রয়েছে ৬ উইকেট। যে কোন বিবেচনায় ম্যাচ জেতা সহজ তখন রংপুরের কাছে।

কিন্তু আলিসের সেই ওভারেই ম্যাচে আসে নাটকীয়তা। চতুর্থ বলে আলিস আউট করেন ৪৯ রান করা মোহাম্মাদ মিথুনকে। পরের দুই বলে মাশরাফি ও ফরহাদ রেজাকে ফিরিয়ে পূর্ণ করেন হ্যাট্রিক। টি-টোয়েন্টি অভিষেকে হ্যাট্রিক করার কৃতিত্ব বিশ্বে এই প্রথম। ওই ওভার থেকে আসে মাত্র ৩ রান।

পরের ওভারে সুনিল নারিন বল হাতে ৯ রান খরচ করে শিকার করেন আরো দুটি উইকেট। ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে রংপুর। শেষ ওভারে দরকার ছিলো ১৪ রান। আলিসের প্রথম দুই বলে দুটি চার হাকিয়ে ম্যাচ জমিয়ে তোলেন রংপুরের শফিউল ইসলাম। চার বলে দরকার ৬ রান। তখনই দারুণ কামব্যাক করেন আলিস। শেষ চার বলে আর কোন বাউন্ডারি নিতে পারেনি রংপুর। তারা ম্যাচ হেরে যায় ২ রানে।


আরো সংবাদ



premium cement
কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের

সকল