১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

অনেক আলোচনার পর লিটনের বিদায়

লিটন দাস - ফাইল ছবি

অনেক আলোচনা-সমালোচনার পর বিদায় নিয়েছেন ওপেনিং ব্যাটসম্যান লিটন দাস। পলের বলে অধিনায়ক ব্রেথওয়েটের হাতে ক্যাচ দেন তিনি। এর আগে ১৭৩ স্ট্রাইক রেটে ২৫ বলে ৪৩ রান করেন লিটন দাস।

এর আগে নো বলে লিটন দাসের আউট নিয়ে আম্পায়ারদের সাথে বিতর্কে জড়িয়ে পড়ে ক্যারিবীয়রা। ক্যারিবীয় পেস বোলার ওশান থমাম বল ডেলিভারি দেয়ার সঙ্গে সঙ্গেই নো বলের কল দেন আম্পায়ার তানভির আহমেদ। সেই বলে ক্যাচ তুলে দেন লিটন দাস। কিন্তু উইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্রাথওয়েট ‘নো’ বলের সিদ্ধান্তে প্রতিবাদ করে রিভিউ চান।

রিভিউতে দেখা যায়, আসলে তা নো বল হয়নি। আর এই নো বলের সমস্যা নিয়ে খেলা নয় মিনিট বন্ধ থাকে। অনেক নাটকের পর আম্পায়ারের সেই সিদ্ধান্তই অটল থাকে।

সিরিজ নির্ধারণী ম্যাচে সফরকারী উইন্ডিজের দেয়া ১৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে একপ্রান্ত আগলে রেখে ব্যাট হাতে ঝড় তুলেছেন অপেনার লিটন দাস। দলীয় ২২ রানে ব্যক্তিগত ৮ রান করে তামিম রান আউট হয়ে ফিরে যাওয়ার পর সৌম্য-লিটন মিলে ৪৩ রানের জুটি গড়েন। তবে একই ওভারে সৌম্য ও সাকিবকে ফিরিয়ে দলকে ম্যাচে ফেরান ক্যারিবিয়ান স্পিনার অ্যালেন। স্কোরবোর্ডে মাত্র ১ রান যোগ হতেই পলের শিকার হন মুশফিকুর রহিম।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১২ ওভার শেষে ৮ উইকেটে ৯৬ রান। ক্রিজে আছেন মেহেদি মিরাজ ও আবু হায়দার।


আরো সংবাদ



premium cement

সকল