২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আইপিএলে অবহেলিত মুশফিক

-

দুই বছর ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত ফর্মে আছেন রান মেশিন মুশফিকুর রহিম। কিন্তু আইপিএলের নিলামে বর্তমান ফর্মটা বিবেচনায় নিলো না আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা। বাংলাদেশী উইকেটরক্ষক ব্যাটসম্যানের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি। কারো আগ্রহ না থাকায় আরো একবার আইপিএলের বাইরেই থাকতে হচ্ছে মুশফিককে। তিনি ছাড়াও ছিলেন অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ। মুশফিকের নাম নিলামে নেয়া হলেও মাহমুদুল্লাহর নাম উচ্চারণই হয়নি। তিনি অলরাউন্ডার ক্যাটাগরিতে ছিলেন। ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি।

জয়পুরে চলছে ২০১৯ আইপিএলের নিলাম। দলগুলো তাদের খেলোয়াড় ধরে রাখা আর ছেড়ে দেয়ার কাজটি আগেই সেরে নিয়েছে। তবে ৭০ জনের জায়গা খালি আছে। যার জন্য লড়ছেন ৩৫১ জন খেলোয়াড়। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে এবার আগেই রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। এ দিকে বিসিবির কাছ থেকে বিদেশী লিগ খেলার ছাড়পত্র না পাওয়ায় আইপিএলে খেলা হচ্ছে না মোস্তাফিজুর রহমানের। সানরাইজ হায়দরাবাদে খেলার পর মুম্বাই ইন্ডিয়ান্সে ঘাঁটি করেছিলেন তিনি। তারা এবার ছেড়ে দিয়েছে এই কাটার মাস্টারকে।

ভিত্তিমূল্য দুই কোটি রুপি নিয়ে ১২তম আইপিএলের নিলামে উঠেছিলেন ব্র্যান্ডন ম্যাককুলাম। কিন্তু নিউজিল্যান্ডের এই ব্যাটসম্যানকে যেন পাত্তাই দিলেন না ফ্র্যাঞ্চাইজিরা। তাই আইপিএল দলবদলের বাজারে পথম দফায় অবিক্রীতই থেকে গেলেন মারকুটে কিউই ব্যাটসম্যান। একইভাবে কপালে দল জোটেনি এক কোটি ভিত্তিমূল্যের ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়েরও।

বড় বড় ক্রিকেটারের হতাশার দিনে কপাল খুলেছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের। এখন পর্যন্ত সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন ভারতের জয়দেব উদানকাট। এই পেসারকে আট কোটি ৪০ লাখ রুপিতে কিনে নিয়েছে রাজস্থান রয়্যালস। একই দামে আরেক ভারতীয় বরুন চক্রবর্তী যোগ দিলেন কিংস ইলেভেন পাঞ্জাবে। যার ভিত্তি মূল্য ছিল ২০ লাখ রুপি। স্পিনার অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে পাঁচ কোটি রুপিতে কিনেছে দিল্লি ক্যাপিটালস। একই দামে ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্র্যাথওয়েটকে কিনেছে কলকাতা নাইট রাইডার্স এবং পেসার মোহিত শর্মাকে কিনেছে চেন্নাই সুপারকিংস।

ওয়েস্ট ইন্ডিজের দু’জন চার কোটি ২০ লাখ রুপিতে দল পেয়েছেন। সিমরন হেটমায়ারকে কিনেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরানকে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। চার কোটি ৮০ লাখ রুপিতে ভারতীয় পেসার মোহাম্মদ শামিকে কিনেছে প্রীতি জিনতার পাঞ্জাব।


আরো সংবাদ



premium cement