২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

এক ঘণ্টায় গুটিয়ে গেলো ভারত

ভারত অধিনায়ক বিরাট কোহলিকে সাজঘরে ফিরিয়ে অস্ট্রেলিয়ার উল্লাস - ক্রিকইনফো

পার্থ টেস্টে বিশাল জয় পেলো অস্ট্রেলিয়া। শেষ দিন সকালে ব্যাট করতে নেমে এক ঘণ্টার বেশি টিকতে পারেনি ভারত। মিচেল স্টার্কের গতিতে বেসামাল ভারতীয় লোয়ার অর্ডার ব্যাটিং। সাথে নাথান লিঁও আর প্যাট কামিন্স। ভারতকে ১৪৬ রানে হারিয়ে চার টেস্টের সিরিজে সমতা ফেরাল অসিরা।

২৮৭ রানের টার্গেট তাড়া করতে নেমে চতুর্থ দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর ছিল ৫ উইকেট হারিয়ে ১১২ রান। জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১৭৫ রান আর অস্ট্রেলিয়ার দরকার ছিল ৫টি উইকেট। ক্রিজে ২৪ রানে ব্যাটিং করছিলেন হনুমা বিহারি। আর ৯ রানে অপরাজিত ছিলেন ঋষভ পন্থ।

আজ সকালে ভারতকে প্রথম ধাক্কাটা দিলেন মিচেল স্টার্ক। ২৮ রানে সাজঘরে ফিরলেন হনুমা বিহারি। আর ঋষভ পন্থকে ৩০ রানে ফেরালেন নাথান লিঁও। স্টার্কের শিকার উমেশ যাদব(২)। ইশান্ত শর্মা ও জসপ্রিত বুমরাহকে শূন্য রানে ফেরালেন প্যাট কামিন্স। ১৪০ রানে শেষ ভারতের দ্বিতীয় ইনিংস।

ভারতের শেষ পাঁচ উইকেট ফেলতে মাত্র ১৫ ওভার নিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে স্টার্ক ও লিঁও নিলেন তিনটি করে উইকেট। দুটি করে উইকেট নিলেন কামিন্স ও হ্যাজেলউড। ম্যাচে মোট আটটি উইকেট নিলেন নাথান লিঁও।

টস জিতে প্রথমে ব্যাটিং করে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে ৩২৬ রান করে। ২৮৩ রানে ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া করে ২৪৩ রান। সাথে ৪৩ রানের লিড নিয়ে ভারতের সামনে ২৮৭ রানের টার্গেট দেয় অসিরা। কিন্তু ১৪০ রানে গুটিয়ে গেল ভারতের দ্বিতীয় ইনিংস। এর সাথে আরো একবার বিদেশের মাটিতে ভারতীয় ব্যাটিংয়ের ব্যর্থতার ছবিটা উঠে এলো পার্থে।


আরো সংবাদ



premium cement