২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ফুরফুরে মেজাজে টাইগাররা

-

বাংলাদেশের ক্রিকেটের সফল অধিনায়ক মাশরাফির মিশন আপাতত শেষ হলেও বাকি রয়ে গেছে রাজনীতিবিদ মাশরাফির মিশন। ক্রিকেটের মতো ওখানেও সফল হবেন বলে ভাবছেন মাশরাফিপ্রেমীরা। নির্বাচনের বাকি মাত্র দুই সপ্তাহ। নড়াইলে নিজ এলাকা থেকে মনোনয়ন পেলেও সিলেট ম্যাচের কারণে এখন পর্যন্ত করতে পারেননি গণসংযোগ। দু-এক দিনের মাঝে নড়াইল যাওয়ার কথা রয়েছের তার। তবে ধারণা করা হচ্ছে, হাঁটুর ইনজুরির কারণে ডাক্তার দেখিয়েই নড়াইল যাবেন মাশরাফি।

এদিকে বাংলাদেশ ক্রিকেট দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম গত শুক্রবার রাতেই সিরিজ বিজয়ের পর জানিয়ে দিয়েছিলেন শনিবার (গতকাল) জাতীয় দলের ক্রিকেটাররা পুরোপুরি ছুটির আমেজে থাকবেন। থাকবে না কোনো প্রাকটিস, সুইমিং, জিম কিংবা মিডিয়া সেশন। টাইগাররাও ছুটির আমেজে, ফুরফুরে মেজাজে সারা দিন কাটিয়েছেন।

মাশরাফি ঢাকায় ফিরেছেন। টি-২০ দলের প্রায় সদস্যরা সময় কাটিয়েছেন হোটেলে। মিডিয়ার সামনে আসেননি কেউ। তামিমের নেতৃত্বে কয়েকজন দল বেঁধে দুপুরের খাবারটা সিলেটের বিভিন্ন রেস্টুরেন্টে খেয়েছেন। ক্রিকেটারদের লাঞ্চ-ডিনারে সব সময়ই অগ্রণী ভূমিকায় থাকেন মাঠে ওপেন করার মতোই। দলের সর্বকনিষ্ঠ সদস্য মেহেদী হাসান মিরাজ ও মোহাম্মদ সাঈফউদ্দীন গিয়েছেন সিলেটের প্রসিদ্ধ রেস্টুরেন্ট পানসীতে।

বেশির ভাগ সময়েই টেস্ট বা ওয়ানডে সিরিজ হেরে টি-২০ এর আগে অনুশীলন করত টাইগাররা। এখন দিন পাল্টে গেছে। বাংলাদেশ এখন ফুরফুরে মেজাজে ছুটি কাটায় আর ওয়েস্ট ইন্ডিজ অনুশীলন করে ঘাম ঝরায়। গতকাল দুপুরের পর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে হাজির ছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের একাংশ। টেস্ট ও ওয়ানডে সিরিজে হারের পর টি-২০ সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া ক্যারিবীয়রা।

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে সমীহের চোখেই দেখছেন মাশরাফি বিন মুর্তজা। ‘টি-২০ সিরিজেও আমরা ভালো খেলব বলে আমার বিশ্বাস। তবে তারা টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন এবং খুবই ভালো দল।’

ওয়ানডে ফরম্যাটে শতকরা ৬৫ ভাগ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। এমন উন্নতিতে খুশি তিনি বলেন, ‘১২টির মধ্যে আটটি সিরিজে জয় প্রমাণ করে আমরা উন্নতি করেছি এবং আত্মবিশ্বাসের সাথে খেলেছি। সামনে নিউজিল্যান্ড সিরিজ আসছে। এটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। গতবার হারলেও আমাদের দলটি এবার আরো ভারসাম্যপূর্ণ।’


আরো সংবাদ



premium cement