২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

হেটমিয়ারের ঘৃণা আর মিরাজের প্রিয় খাবার

-

শুরু থেকেই যে সব ক্রিকেটপ্রেমীরা বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট এবং ওয়ানডে সিরিজ দেখেছেন তাদের কাছে এই শিরোনামের কারণ বলার প্রযোজন নেই। তবে যারা অতোটা নিখুঁতভাবে দেখেননি, তাদের জন্য কারণটা বলা দরকার।

ইতোমধ্যে দুটি টেস্টে ও তিনটি ওয়ানডে খেলেছে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ। এর মধ্যে দ্বিতীয় ওয়ানডে বাদে দিলে বাকি ম্যাচগুলোতে তরুণ স্পিনার মেহেদী হাসান মিরাজের হাতেই উইকেট খুঁইয়েছেন ওয়েস্ট ইন্ডিজের তরুণ ব্যাটসম্যান সিমরন হেটমিয়ার।

টেস্ট সিরিজের দুটি ম্যাচে চারটি ইনিংসে মিরাজের শিকার হয়েছেন হেটমিয়ার। উইন্ডিজদের হোয়াইওয়াশে মিরাজের অবদান ছিল অনেক। সিরিজ শেষে 'হেটমিয়ারের উইকেট' নিয়ে মিরাজকে প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা। মিরাজের ভাষ্য ছিল, এর আগে হেটমিয়ারকে কয়েকবারই মোকাবেলা করেছেন তিনি। তাই তার শক্তি ও দূর্বলতা সম্পর্কে তিনি জানেন। কাজটা তাই সহজ হয়ে যায়।

টেস্টের পর শুরু হলো ওয়ানডে। ঢাকায় সেই ম্যাচেও একই দশা হেটমিয়ারের। মিরাজের হাতেই ব্যাটিং সমাপ্তি। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে এ দু'জনকে নিয়ে ট্রল। তাতে দেখা যায়, হেটমিয়ার বাংলাদেশ সফর অসমাপ্ত রেখেই দেশে ফিরে যাচ্ছেন। কেন সফর অসমাপ্ত রেখে তিনি ফিরে যাচ্ছেন? হেটমায়ারের জবাব, 'মিরাজ অবসর নিলে আবার বাংলাদেশে আসব!'

এরপর দ্বিতীয় ওয়ানডে'তে সবার নজরে ছিল এই দু'জন। তবে সেইবার হেটমিয়ারকে শিকারে পরিণত করতে পারেননি মিরাজ। উইকেটটি তুলে নিয়েছিলেন রুবেল হোসেন। সেই দিনের মতো 'বেঁচে' গিয়েছিলেন হেটমিয়ার। কিন্তু তৃতীয় ওয়ানডে'তে আবারো মিরাজের শিকার। এ পর্যন্ত সফরে সাতবারের দেখায় ছয়বারই মিরাজ সাজঘরে ফিরিয়েছেন হেটমিয়ারকে।

তাই গতকাল আবারো সামাজিক মাধ্যমে ট্রল। যেখানে, 'মিরাজ বলছেন তার প্রিয় খাবার, মাছ-মাংস আর হেটমিয়ার!'

বিষয়টি নিয়ে এতোটাই আলোচনা হচ্ছে যে, কাল সিরিজ জয়ের পর মিরাজ আবারো সেই প্রশ্নের মুখোমুখি হয়েছেন, বারবার হেটমিয়ারকে সাজঘরে ফেরানোর রহস্য কী?

মিরাজের জবাব, 'ও (হেটমিয়ার) যখন ব্যাটিংয়ে আসে, তখন হয়তো আমি বেশি সিরিয়াস থাকি। ও আমার বলে যেহেতু আউট হচ্ছে, আমি ক্যাজুয়াল নিই না। আমি আরো বেশি সিরিয়াস থাকি। ভাবি যে, ও হয়তো আমার ওপর চড়াও হতে পারে। তাই ও যখন ব্যাটিংয়ে নামে আমার ফোকাস তখনও আরো বেড়ে যায়। হয়তো ও এখানে একটু পিছিয়ে থাকে বা আমি একটু এগিয়ে থাকি। এই কারণে হয়তো আমাকে খেলতে ওর একটু সমস্যা হয়।'

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সামনে টি-২০ মিশন নিয়ে নামবে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে মিরাজ ও হেটমিয়ার আরো তিনবার একে অপরের মুখোমুখি হবেন। এই তিন দেখায় মিরাজ আর হেটমিয়ারের 'রসায়ন' কতটা জমবে তা সময়ই বলে দিবে।


আরো সংবাদ



premium cement
গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক

সকল