১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সিরিজ সেরা হোপ ম্যাচ সেরা মিরাজ

-

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে টাইগাররা। মাশরাফি বাহিনীর এই নিয়ে টানা তিন ওয়ানডে সিরিজ জয়। সিরিজ নির্ধারণী ম্যাচে দুর্দান্ত বোলিং করে ম্যাচ সেরা হন বাংলাদেশের অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজ। আর পুরো সিরিজে অসাধারণ ব্যাটিং করে সিরিজ সেরার পুরস্কার জিতেন উইন্ডিজ ওপেনার শেই হোপ।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। বোলিংয়ে বাংলাদেশের হয়ে ১০ ওভার বল করে ২.৯ ইকোনমি রেটে ২৯ রান খরচায় ৪ উইকেট তুলে নিয়েছেন মিরাজ। এই সময়ে ১ মেডেনসহ ৪১টি ডট দিয়েছেন তিনি। তার ১০ ওভারে মাত্র ৩টি বাউন্ডারি হাঁকাতে পেরেছেন উইন্ডিজ ব্যাটসম্যানরা। মিরাজের শিকার হন উইন্ডিজের ওপেনার চন্দরপল হেমরাজ, ড্যারেন ব্র্যাভো, শিমরন হেটমায়ার ও উইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েল। এমন অসাধারণ বোলিংয়ে তিনি জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।

এদিকে উইন্ডিজের ব্যাটিং ইনিংসের আদ্যোপান্ত ব্যাটিং করে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিয়েছেন শাই হোপ। দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকানো হোপ সিরিজ সেরা নির্বাচিত হন। তৃতীয় ম্যাচে ১৩১ বলে ৯ চার ও ১ ছক্কায় ১০৮ রান করে অপরাজিত ছিলেন এই ওপেনার। সিরিজের দ্বিতীয় ম্যাচে ১৪৪ বলে ১২ চার ও ৩ ছক্কায় ১৪৬ রানের অসাধারণ ইনিংস খেলে দলকে জিতিয়েছিলেন শাই হোপ। সেই ম্যাচেও ছিলেন অপরাজিত। প্রথম ম্যাচে ৫৯ বলে ৩ চারে করেছিলেন ৪৩ রান। সব মিলিয়ে তিন ম্যাচে তার মোট রান ২৯৭, গড় ২৯৭!


আরো সংবাদ



premium cement