২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

দুই শ’ হলো না ওয়েস্ট ইন্ডিজের

মিরাজের বলে উপড়ে গেছে ড্যারেন ব্রাভোর স্ট্যাম্প। মুশফিকের হয়তো বিশ্বাস হচ্ছে না স্পিন বলে স্ট্যাম্প উপড়ে যেতে পারে- তাই অবাক তাকিয়ে - ছবি : এএফপি

সিলেটে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে শুক্রবার আগে ব্যাট করে নির্ধারিত পঞ্চাশ ওভারে ৯ উইকেটে ১৯৮ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশী বোলাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দলটি স্কোর বোর্ডে বড় সংগ্রহ পায়নি। সফরকারীদের পক্ষে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ওপেনার শাই হোপ এই ম্যাচেও সেঞ্চুরি পেয়েছেন। তবে অন্যরা ছিলেন ব্যর্থ। টাইগারদের পক্ষে অফস্পিনার মেহেদী হাসান মিরাজ ৪ উইকেট নিয়েছেন।

এই ম্যাচে টস জিতে ক্যারিবীয়দের আগে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। যথারীতি এক প্রান্তে পেস, আরেক প্রান্তে স্পিন দিয়ে শুরু হয় বোলিং আক্রমণ। শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে ক্যারিবীয়রা। দলীয় ১৫ রানে ওপেনার হেমরাজকে তুলে নেন মিরাজ। কিছুক্ষণ পর তার দ্বিতীয় আঘাত, এবার তুলে নেন ড্যারেন ব্রাভোকে। এরপর আর দাড়াতে পারেনি দলটি। স্কোর বোর্ডে দলীয় সেঞ্চুরি হওয়ার আগেই অর্ধেক উইকেট শেষ।

তবে একপ্রান্তে নির্ভরতার প্রতীক হয়ে ছিলেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান শাই হোপ। সতীর্থদের আশা যাওয়ার মিছিলের মধ্যেও তিনি দাপটের সাথে ব্যাটিং করেছেন। তবে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি কেউ। টপ অর্ডারের মতো লেট অর্ডারের ব্যাটসম্যানরাও ক্রিজে থিতু হতে পারেননি। যার ফলে নির্ধারিত ৫০ ওভার শেষে ক্যারিবীয়দের সংগ্রহ ৯ উইকেটে ১৯৮ রান। হোপ অপরাজিত ছিলেন ১৩১ বলে ১০৮ রান করে। তার ইনিংসে ছিলে ৯টি চার ও একটি ছক্কা।

বাংলাদেশী বোলারদের মধ্যে মেহেদী হাসান মিরাজ ২৯ রানে ৪ উইকেট নিয়েছেন। এছাড়া সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা ২টি করে উইকেট নিয়েছেন।

সিরিজে ১-১ সমতা থাকায় এই ম্যাচটি অঘোষিত ফাইনালে পরিণত হয়েছে।


আরো সংবাদ



premium cement
হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত ডা. জাফরুল্লাহ্ চৌধুরী ছিলেন সমাজ বিপ্লবী পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে : মন্ত্রী মোস্তাফিজ চলে আসাটা যেভাবে দেখছেন চেন্নাইর কোচ ঢাকা ছাড়লেন কাতারের আমির

সকল