১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

পেসারদের জন্য আরামের সিট ছাড়লেন বিরাট-আনুশকা

-

অস্ট্রেলিয়া সফরের আগে বোর্ডের কাছে বিরাট কোহলি আবেদন করেছিলেন, যাতে দলের প্রতিটি সদস্যকে সেরা ব্যবস্থাপনা দেয়া হয়। সফররত অবস্থায় দলের ক্রিকেটাররা যেন একটু আরামে থাকতে পারেন তাই বিসিসিআইয়ের কাছে এই আবেদন করেছিলেন তিনি। অধিনায়ক হিসেবে দলের ক্রিকেটারদের খেয়াল রাখার দায়িত্ব তো তারই। সেই দায়িত্ব পালন করে মহানুভবতার পরিচয় দিলেন বিরাট, সাথে তার স্ত্রী আনুশকা শর্মাও।

দ্বিতীয় টেস্ট খেলার জন্য অ্যাডিলেড থেকে পার্থের উদ্দেশে রওনা দিয়েছিলেন বিরাট অ্যান্ড কোং। দলের সাথে একই ফ্লাইটে থাকলেও এই সফরে বিরাটকে বিজনেস ক্লাসে ট্রাভেল করতে হচ্ছিল। কারণ সাথে ছিলেন স্ত্রী আনুশকা।

প্রথম বিবাহবার্ষিকী পালনের জন্য অস্ট্রেলিয়ায় হাজির হয়েছিলেন আনুশকা। তাই ভারতীয় দলের সাথে একই ফ্লাইটে ছিলেন তিনিও।

বিরাট ও আনুশকার আসন ছিল বিজনেস ক্লাসে। বাকিরা ছিলেন ইকোনমি ক্লাসে।

অ্যাডিলেডে ৩১ রানে জয় পেয়েছে ভারত। দ্বিতীয় ইনিংসে অসি ইনিংসকে গুড়িয়ে দেয়ার পর ভারতীয় পেসাররা স্বাভাবিকভাবেই ক্লান্ত ছিলেন। তবে কেউ এসে সে কথা অধিনায়ককে বলেননি। তা সত্ত্বেও বিরাট পেসারদের আরেকটু আরামে সফর করানোর জন্য নিজের বিজনেস ক্লাসের সিট ছেড়ে দেন।

ঘটনাটা প্রকাশ্যে আসতই না যদি সেখানে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন হাজির না থাকতেন! তিনি দেখলেন, টিমের জন্য কতটা ভাবেন কোহলি! শুধু অধিনায়কই নন, তার স্ত্রীও নিজের আসন ছেড়ে দিলেন পেসারদের জায়গা করে দেয়ার জন্য।

পরে ভন টুইট করে লিখলেন, ''বিরাট কোহলি ও তার স্ত্রী নিজেদের বিজনেস ক্লাসের সিট ছেড়ে দিলো দলের পেসারদের জন্য। অ্যাডিলেড থেকে পার্থে যাওয়ার পথে ভারতীয় পেসাররা যেন আরেকটু আরামে সফর করতে পারে, সে জন্যই বিরাটের এমন উদ্যোগ। অস্ট্রেলিয়া সাবধান। ভারতীয় পেসাররা কিন্তু আরো বেশি রিল্যাক্স হয়ে পার্থ টেস্টে নামবে। তার ওপর অধিনায়ক নিজেও মানবিক দিক দেখিয়ে মন জয় করছে।''


আরো সংবাদ



premium cement