২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সুযোগ পেয়েই আশরাফুলের বাজিমাত

মোহাম্মদ আশরাফুল - ছবি : সংগৃহীত

প্রথমদিকে দলই পাচ্ছিলেন না মোহাম্মদ আশরাফুল। সেই আশরাফুল সুযোগ পেয়েই বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) বাজিমাত করছেন।  বিসিএলে শেষ মুহুর্তে সুযোগ পাওয়া আশরাফুল। পুর্বাঞ্চলের হয়ে খেলতে নামা আশরাফুল সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত রয়েছেন।

আর ডাবল সেঞ্চুরি থেকে আর ১৭ রান দূরে রনি তালুকদার। তার সঙ্গে এ দুই তারকার সেঞ্চুরিতে বিসিএলের চতুর্থ রাউন্ডে বিসিবি নর্থ জোনের বিপক্ষে প্রথম দিনেই রানের পাহাড় গড়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন।

প্রথম দিনের ৮৯.২ ওভারে সোহাগ গাজীর ওভারের দ্বিতীয় বলে চার মেরে শতক হাঁকান জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে এটা তাঁর বিশতম শতক। সেঞ্চুরি হাঁকাতে ১৮৩ বল খেলেছেন আশরাফুল। যেখানে ১৩টি চারের মার ছিল। তার আগেই সেঞ্চুরির দেখা পান রনি তালুকদার। সোহাগ গাজীর ওভারের শেষ বলে দুই রান নিয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে দশম অর্ধশতক হাঁকান রনি তালুকদার। পরে ১৪৭ বলে সেঞ্চুরি করেন এই ওপেনার।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে ইস্ট জোনকে ব্যাটিংয়ের পাঠায় নর্থ জোন। আগে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ৩৫৪ রান করে প্রথম দিনের খেলা শেষ করেছে ইস্ট জোন। দিন শেষে ২৪১ বলে ১৯ চার ও ৫ ছক্কায় ১৮৩ রানে অপরাজিত রয়েছেন রনি তালুকদার। অন্যদিকে ১৮৬ বলে ১৩টি চারে ১০৭ রানে অপরাজিত রয়েছেন মোহাম্মদ আশরাফুল।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় ইস্ট জোন। ইমরান আলীর বলে ওপেনার সাদিকুর রহমান খালি হাতে সাজঘরে ফিরেন। এরপর ধাক্কাটা সামাল দিতে উইকেটে থিতু হওয়ার চেষ্টায় থাকেন মুমিনুল ও আরেক ওপেনার রনি তালুকদার। উদ্বোধনীয় ব্যাটসম্যান রনিকে সঙ্গ দিতে পারেননি মুমিনুল (২৬)। এরপর মাহমুদুল হাসান ২৯ রানে সানজামুলের বলে প্যাভিলিয়নে। দলীয় ১১৩ রানের পর রনি তালকুদারের সঙ্গে ইস্ট জোনের হাল ধরেন মোহাম্মদ আশরাফুল। তাদের ইস্পাত কঠিন জুটিতে ভর করে দলীয় সাড়ে তিনশ ছাড়ায় ইস্ট জোন।


আরো সংবাদ



premium cement

সকল