১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

লিটনের অবস্থা এখন কেমন?

স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হচ্ছে লিটন দাসকে - সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে'তে গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়েন ওপেনার লিটন দাস। দাঁড়াতেও পারছিলেন না তিনি। ফলে স্ট্রেচারে করে মাঠের বাইরে নেয়া হয় তাকে। তার এই অবস্থা দেখে চিন্তার ভাঁজ পড়েছিল বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের কপালে। গুরুতর কিছু হয়নি তো লিটনের?

না, দুশ্চিন্তার কারণ নেই। লিটনের গোড়ালিতে কোনো ফ্র্যাকচার হয়নি।

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, 'লিটন আজকে ব্যাট করতে পারবে কি পারবে না- তা এখনই বলা যাবে না। শেষ পর্যন্ত ব্যাটিংয়ের অবস্থা দেখা যাক, তারপর বলা যাবে। তবে ব্যথা আছে এখনো। পায়ে প্রায় ১৪৫-১৪৬ কি.মি. গতির বল লেগেছে। তবে ফ্র্যাকচার হয়নি।'

এর আগে ম্যাচের দ্বিতীয় ওভারে ওসানে থমাসের তৃতীয় বলটি সামলাতে গিয়ে গোড়ালিতে ব্যথা পান লিটন। মাটিতে লুটিয়ে পড়েন। সাথে সাথেই ফিজিওকে ডাকা হয়। দাঁড়াতেই পারছিলেন না কোনোভাবে। শেষ পর্যন্ত স্ট্রেচার আনা হয়। রিটায়ার্ড হার্ট হয়ে ৫ রান নিয়ে মাঠ ছাড়েন লিটন।

তিনি ফেরার পর মাঠে আসেন ইমরুল কায়েস। তবে কোনো অবদান না রেখেই সাজঘরে ফিরেন।

এরপর তৃতীয় জুটিতে দলের ভিত্তি মজবুত করে দিয়ে যান তামিম-মুশফিক জুটি। এই জুটি অর্ধশত করার পাশাপাশি ১১১ রানের পার্টনারশিপ গড়ে।

দেবেন্দ্র বিশুর বলে তামিম ফিরলে সাকিবের সাথে কিছুদুর পথ চলেন মুশফিক। এরপর তিনিও সাজঘরে ফিরেন। এখন সাকিবের সাথে ক্রিজে আছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৩৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৭ রান।

শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ও উইন্ডিজের মধ্যকার এই দ্বিতীয় ওয়ানডেটি শুরু হয় দুপুর ১টায়।

আজ বাংলাদেশের একাদশে কোনো পরিবর্তন আনা হয়নি। প্রথম ম্যাচের উইনিং কম্বিনেশন নিয়েই মাঠে নামছে টাইগাররা।

তবে ওয়েস্ট ইন্ডিজ একটি পরিবর্তন এনেছে। কাইরন পাওয়েলের পরিবর্তে মাঠে নামিয়েছে চন্দরপল হেমরাজ।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মতুর্জা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : রোভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, ড্যারেন ব্রাভো, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, রস্টোন টেজ, সাই হোপ, সিমরন হেটমিয়ার, কেমার রচ, কেমো পল ও ওসানে থমাস।


আরো সংবাদ



premium cement
বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল

সকল