২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

অভিষিক্ত ম্যাচের পরই বাদ

-

দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ড দল থেকে বাদ পড়লেন আবুধাবিতে পাকিস্তানের বিপক্ষে অভিষেক ম্যাচে সাত উইকেট নেয়া অফ-স্পিনার উইলিয়াম সমারভিল। ১৩ সদস্যের দলে নতুন মুখ ২৬ বছর বয়সী ডান-হাতি ওপেনার উইল ইয়ং।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে অভিষেক হয় সমারভিলের। নিজের অভিষেক ম্যাচেই ১২৭ রানে সাত উইকেট নিয়ে নিউজিল্যান্ডের জয়ে প্রধান ভূমিকা রাখেন সমারভিল।

এমন দুর্দান্ত পারফরমেন্সের পরও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য বিবেচিত হননি সমারভিল। তবে দলে একমাত্র স্পিনার হিসেবে আছেন এজাজ প্যাটেল। পাকিস্তানের বিপক্ষে সিরিজে অভিষেক হয় তারও। তিন ম্যাচে ১৩ উইকেট শিকার করেন প্যাটেল।

এদিকে, সাম্প্রতিক সময়ে ঘরোয়া আসরে দুর্দান্ত ফর্মের কারণে জাতীয় দলে প্রথমবারের মতো সুযোগ পেলেন ইয়ং। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৬ ম্যাচে ছয়টি সেঞ্চুরি ও ২৭টি হাফ-সেঞ্চুরিতে ৪২২১ রান করেছেন তিনি। ভারত ‘এ’ দলের বিপক্ষে একটি চারদিন ও একটি সীমিত ওভারের ম্যাচে সেঞ্চুরি করেন ইয়ং।

আগামী ১৫ ডিসেম্বর থেকে ওয়েলিংটনে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম লাথাম, জিত রাভাল, রস টেইলর, হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), উইল ইয়ং, টিম সাউদি, ম্যাট হেনরি, এজাজ প্যাটেল, ট্রেন্ট বোল্ট ও নিল ওয়াগনার।


আরো সংবাদ



premium cement