২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভক্তদের প্রতি মাশরাফির ভালোবাসা

মাশরাফি মর্তুজার ফেসবুক পেজ থেকে নেয়া - সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশের হয়ে ওয়ানডে'তে দুই শ'তম আন্তর্জাতিক ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বিশ্বের ৭৯তম খেলোয়াড় হিসেবে দুই শ' ম্যাচ খেলার ক্লাবে নাম লেখালেন তিনি। এমন স্মরণীয় দিনে ভক্তদের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জানাতে ভুল করেননি মাশরাফি। সমামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে বার্তা দিয়েছেন।

তিনি লিখেছেন ''প্রায় দেড় যুগ হয়ে গেল। ২০০১ সালে যখন আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু করেছিলাম, তখন মনে মনে শুধু একটাই প্রতিজ্ঞা করেছিলাম, যতদিন খেলব দেশের জন্য খেলব। কিন্ত মাঝ পথে ইনজুরি বাঁধা হয়ে দাঁড়িয়েছে বার বার। ইনজুরিতে পড়ে যখন মাঠ ছেঁড়ে বেড়িয়ে আসতাম, তখনি মনে হতো আর মনে হয় ফিরতে পারবো না। কিন্তু আমি প্রতিবারই ফিরেছি, এটা সম্ভব হয়েছে আপনাদের ভালবাসার জন্য। তাই আপনাদের সবার প্রতি রইল আমার ভালোবাসা ও শ্রদ্ধা। যেকোনো প্রাপ্যই অনেক আনন্দের। আজ আমি ওয়ানডে ক্রিকেটে ২০০তম ম্যাচ খেলতে মাঠে নামছি। এই মাইলফলক স্পর্শ করতে পেরিছি আপনাদের ভালোবাসার জন্য। আপনাদের ভালোবাসা আর দোয়া নিয়ে পারি দিতে চাই বাকীটা পথও। দোয়া করবেন সবাই।''

নিজের দুই শ'তম ম্যাচ হলেও বাংলাদেশের হয়ে ১৯৮তম ম্যাচ খেলতে নেমেছেন মাশরাফি। আন্তর্জাতিক অঙ্গনে দুটি ম্যাচ বেশি খেলেছেন তিনি। কারণ ক্রিকেট ক্যারিয়ারে আফ্রিকা একাদশের বিপক্ষে এশিয়া একাদশের হয়ে দুটি ওয়ানডে খেলেছিলেন। ম্যাচ দুটি ছিল ২০০৭ সালের জুনে।

বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও মাশরাফির। ১৯৮টি ম্যাচ খেলেছেন তিনি।

এরপরই আছেন উইকেটরক্ষক ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি খেলেছেন ১৯৬টি।


আরো সংবাদ



premium cement