১০ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজের শক্তিশালী স্কোয়াড

ড্যারেন ব্রাভো - সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ দলের নেতৃত্ব দেবেন ডান-হাতি ব্যাটসম্যান রোভম্যান পাওয়েল। বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়ে দুই বছরেরও বেশি সময় পর আবারো ক্যারিবীয় দলে ফিরলেন বাঁ-হাতি ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো। ১৫ সদস্যের ওয়ানডে দলে ফিরেছেন টি-২০ অধিনায়ক কালোর্স ব্রাফেট ও অফ-স্পিন বোলিং অলরাউন্ডার রোস্টন চেজ।

ইনজুরির কারণে বাংলাদেশ সফরে আসতে পারেননি নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার। ফলে টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেন ক্রেইগ ব্রাফেট। এবার ওয়ানডে নেতৃত্ব পেলেন পাওয়েল। এ ব্যাপারে ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক বলেন, ‘আমাদের বিশ্বাস অধিনায়ক জেসন হোল্ডারের অনুপস্থিতিতে ওয়ানডে সিরিজে দল প্রতিন্দ্বন্দিতা করবে, বিশেষভাবে ড্যারেন ব্রাভো দলে ফেরায়। ব্রাভোর ব্যাটিং দলের শক্তি বাড়াবে।’

ব্যক্তিগত কারণে গত অক্টোবরে ভারত সফরে ওয়ানডে সিরিজে খেলেননি মারকুটে বাঁ-হাতি ব্যাটসম্যান এভিন লুইস। এবার বাংলাদেশের বিপক্ষে সিরিজেও দলে নেই তিনি। কিন্তু গেল সপ্তাহে শেষ হওয়া টি-টেন লিগে পাঞ্জাব লিজেন্ডসের হয়ে খেলেছেন লুইস।

তবে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো বলছে, ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন লুইস এবং ভারত সফরের বিমানে ওঠার ৪৮ ঘণ্টা আগে নিজেকে সেখান থেকে সরিয়ে নেন তিনি। জাতীয় দলে নিজের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করতে এই সপ্তাহে ত্রিনিদাদে বোর্ডের ডিরেক্টর জিমি অ্যাডামসের সাথে আলোচনায় বসবেন লুইস।

টি-২০ অধিনায়ক ব্রাফেট জাতীয় দলের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন চলতি বছরের মার্চে। বিশ্বকাপের বাছাই পর্বের পর বাংলাদেশের বিপক্ষে দেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে ক্যারিবীয়রা। ওই সিরিজের দলে জায়গা হয়নি ব্রাফেটের। অবশেষে এক সিরিজ শেষে আবারো দলে ফিরলেন তিনি।

নিয়মিত টেস্ট খেললেও ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে নিজের জায়গা পাকাপোক্ত করতে পারেননি চেজ। ২০১৭ সালের জুলাইয়ে সর্বশেষ সীমিত ওভারের ক্রিকেটে অংশ নেন চেজ। ৮ ওয়ানডেতে ব্যাট হাতে ৬৮ ও বল হাতে ১ উইকেট আছে তার।

ভারত সফরে ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দলে জায়গা হয়নি বাঁ-হাতি পেসার ওবেড ম্যাককয় ও অ্যাশলে নার্সের। তবে ভারতের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হওয়া ব্যাটসম্যান চন্দরপল হেমরাজ, অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেন ও ওশানে টমাস দলে নিজেদের জায়গা ধরে রেখেছেন।

আগামী ৯ ডিসেম্বর থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এর আগে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল : রোভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, সাই হোপ, দেবেন্দ্র বিশু, চন্দরপল হেমরাজ, শিমরন হেটমায়ার, কেমো পল, কাইরন পাওয়েল, ফ্যাবিয়ান অ্যালেন, কার্লোস ব্রাফেট, কেমার রোচ, সুনীল অ্যামব্রিস ও ওশানে টমাস।


আরো সংবাদ

যেসব আসনে ‘ধানের শীষের’ প্রার্থী পরিবর্তন করা হয়েছে (২৮৭৩৪)বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে যারা প্রার্থী হলেন (১৩০২৭)মনোনয়ন না পাওয়া বিএনপির আনিসুল হক বললেন- ব্যক্তি নয় মার্কাই বড় (১১৮১৮)অভিমানে বিএনপি ছাড়লেন মনির খান (১১১৭৬)জোটে ২২ আর উন্মুক্তভাবে ১ আসনে লড়বে জামায়াত (১০৮৭৮)ঢাকা-১৭ আসনে ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ (৯৭০৯)বিএনপির প্রার্থী ও সাবেক প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেমকে লক্ষ্য করে গুলি! (৯২৭০)এত কিছু করেও মির্জা আব্বাসকে ঠেকাতে পারলেন না মেনন (৯২৪৯)বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন খন্দকার মাহবুব (৮৬১২)বিএনপির আরো চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা (৭৯২০)