২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

তাইজুল-নাইমের দৃঢ়তায় ৩০০ ছাড়াল বাংলাদেশ

মেহেদি হাসান মিরাজও আস্থাসূচক ইনিংস খেলেন - ছবি : এএফপি

তাইজুল ইসলাম আর নাইম হাসানের দৃঢ়তায় ৩০০ ছাড়াল বাংলাদেশ। মুমিনুলের বিদায়ের পর হঠাৎ যে ছন্দপতন হয়েছিল বাংলাদেশ ইনিংসে সেখান থেকে বাংলাদেশকে স্বস্তিদায়ক অবস্থায় এনে দেন ৯ম উইকেটে এই জুটি। বাংলাদেশের স্কোর এখন ৮ উইকেটে ৩০৩ রান। তাইজুল ২২ আর নাইম ২১ রান নিয়ে ক্রিজে রয়েছেন। এই জুটি এখন পর্যন্ত মূল্যবান ৪৪ রান যোগ করেছে।
মুমিনুল ১২০ রানে আউটের পরই শুরু হয় বিপর্যয়। একের পর এক ব্যাটসম্যান সাজঘরে ফিরে যেতে থাকলে চাপে পড়ে যায় বাংলাদেশ।

এর আগে চা-বিরতি পর্যন্ত ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি ছিল বাংলাদেশের হাতে। চা-বিরতি পর্যন্ত বাঁ-হাতি ব্যাটসম্যান মুমিনুল হকের সেঞ্চুরিতে ৩ উইকেটে ২১৬ রান সংগ্রহ করে টাইগাররা।
টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে ১১৬ রানে অপরাজিত আছেন মমিনুল। ১৬২ বল মোকাবেলা করে ১০টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান মমিনুল। এছাড়া অধিনায়ক সাকিব আল হাসান ২৭ রানে অপরাজিত আছেন।
এর আগে ওপেনার সৌম্য সরকার শূন্য, ইমরুল কায়েস ৪৪ ও মোহাম্মদ মিথুন ২০ রান করে আউট হন।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্বান্ত নেয় বাংলাদেশ।


আরো সংবাদ



premium cement
ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার

সকল