১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

স্পিন উইকেটেও পেসাররাই ভরসা ক্যারিবীয়দের

কেমার রোচ - ছবি : সংগ্রহ

উপমহাদেশের দলগুলো দেশের মাটিতে খেললে সাধারণত স্পিন সহায়ক উইকেট বানিয়ে কয়েকজন স্পিনারকে লাগিয়ে দেয় প্রতিপক্ষের উইকেটগুলো তুলে নিতে। বাংলাদেশ দল যেমন কখনো শুধু একজন পেসার নিয়েও খেলতে নামে। তাইজুল, মিরাজরাই দলের মূল ভরসা। তাই এখানে উপমহাদেশের বাইরের দলগুলো খেলতে এলেও তারা একাদশে বাড়তি স্পিনার নিয়ে আসে। ব্যাটসম্যানরা নিয়ে আসে স্পিন মোকাবেলার প্রস্তুতি।

 কিন্তু বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রান্ত অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট জানিয়েছেন, উইকেট যেমনই হোক- তার দলের ভরসা পেস আক্রমণ।

ক্যারিবীয় পেস আক্রমণ একসময় বিশ্ব ক্রিকেটের সেরা শক্তি ছিল। সেই দিন আর নাই। তবু এখন দলে যারা আছেন বাংলাদেশী ব্যাটসম্যনাদের মোকাবেলায় তাদের নিয়ে সর্বশক্তিতে ঝাপিয়ে পড়তে চান ব্রাথওয়েট।

ম্যাচের আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ব্রেথওয়েট বলেন, ‘উইকেট শুষ্ক থাকবে, হয়তো স্পিন ধরবে। কিন্তু তার মানে এই না যে এখানে পেস কার্যকর হবে না। দল হিসেবে আমাদের এক থাকতে হবে। ব্যাপারটা এমন হবে যে, বল দেখো, বল খেলো। উইকেটে নিজেদের সময় উপভোগ করতে হবে।’

বন্দর নগরীর কন্ডিশন অনেকটা ক্যারবীয় দ্বীপপুঞ্জের মতো উল্লেখ করে তিনি বলেন, ‘আমি মনে করি এসব কন্ডিশনে আমাদের পেসাররা ভালো করতে পারবে। এখানের কন্ডিশন অনেকটা আমাদের মতোই, সাগর পাড়ে। এখানে হয়তো স্পিনারদের জন্য সুবিধা থাকবে, তবু আমি আমাদের পেসারদের সামর্থ্যে বিশ্বাস রাখি। তারাও এখানে ভালো করতে পারে।’


আরো সংবাদ



premium cement