১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

শুরুতেই এমন হার ভারতের!

শুরুতেই এমন হার ভারতের! - ছবি : সংগ্রহ

হার দিয়ে অস্ট্রেলিয়া সফর শুরু করল ভারত। প্রথম টি টোয়েন্টিতে ৪ রানে হেরে গেল টিম ইন্ডিয়া।

২০ ওভারের ম্যাচ বৃষ্টির জন্য হয়ে যায় ১৭ ওভারের। অস্ট্রেলিয়া তোলে চার উইকেটে ১৫৮ রান। বৃষ্টি বিঘ্নিত ম্যাচ সবসময়েই কঠিন। ওভারের সংখ্যা কমে গেল। কিন্তু বেড়ে গেল রান। ভারতের জন্য টার্গেট দাঁড়ায় ১৭৪ রান। টিম ইন্ডিয়া থেমে যায় সাত উইকেটে ১৬৯ রানে।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় দল। শর্টকে (৭) ফেরান খলিল আহমেদ। ফিঞ্চ (২৭), ক্রিস লিন (৩৭), গ্লেন ম্যাক্সওয়েল (৪৬) ও স্টয়নিস (৩৩ অপরাজিত) ভারতীয় বোলারদের বিরুদ্ধে সাবলীল ভাবে ব্যাট করেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ফেরেন ওপেনার রোহিত শর্মা। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র উজ্জ্বল শিখর ধবন (৭৬)। কিন্তু যে সময়ে ধবনকে দরকার ছিল ঠিক সেই সময়েই তিনি ফিরে যান।

শেষের দিকে দীনেশ কার্তিক মরিয়া একটা চেষ্টা করেছিলেন। নিধাহাস ট্রফির ফাইনালের চিত্রনাট্য হঠাৎই দেখা যাচ্ছিল ব্রিসবেনে। কিন্তু ব্যর্থ হল কার্তিকের (৩০) লড়াই।টি টোয়েন্টির জন্য দল থেকে বাদ দেওয়া হয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে। রাঁচির রাজপুত্রের বিকল্প হিসেবে ভাবা হয়েছিল উইকেটকিপার ঋষভ পন্থকে।

বাঁ হাতি পন্থ ধোনির জায়গা নিতে পারেননি। অবশ্য এত দ্রুত সিদ্ধান্তে পৌঁছনো ঠিক নয়। ধোনি এখন কেরিয়ারের পড়ন্ত বেলায়। সেখানে পন্থ সদ্য শুরু করেছেন কেরিয়ার। তাকে আরো কিছুটা সময় দিতে হবে। এদিন ব্যাট করার সময়ে ফাঁকা জায়গা তিনি খুঁজে পাননি। যেখানে শটগুলো পন্থ মারলেন, সেখানেই দাঁড়িয়ে ছিলেন অজি-ফিল্ডার। এগুলোই অভিজ্ঞতা। অভিজ্ঞতা থেকেই শিক্ষা নিতে হবে পন্থকে।


আরো সংবাদ



premium cement