২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কম রানে জয়ের রেকর্ড নিউজিল্যান্ডের

রেকর্ড গড়া জয়ের পর নিউজিল্যান্ড ক্রিকেটারদের উল্লাস -

পাকিস্তানকে ৪ রানে হারিয়ে আবুধাবি টেস্টে নাটকীয় জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড। ফলে নিজেদের টেস্ট ইতিহাসে সবচেয়ে কম রানে জয়ের রেকর্ড গড়লো কিউইরা। আর এই ৪ রানের জয় টেস্ট ইতিহাসের রেকর্ড বইয়ে পঞ্চমস্থানে জায়গা করে নিলো। ১ থেকে ৩ রানের জয়ের রেকর্ড রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড (দু’বার) ও অস্ট্রেলিয়ার।

টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম রানে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১৯৯৩ সালে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ রানে জিতেছিলো ক্যারিবীয়রা। এ ম্যাচের আগে নিউজিল্যান্ডের টেস্ট ইতিহাসে সবচেয়ে কম রানে জয় ছিলো ৭ রানে। ২০১১ সালে হোর্বাটে অস্ট্রেলিয়াকে হারিয়েছিলো কিউইরা।

সবচেয়ে কম রানে টেস্ট ক্রিকেটে শীর্ষ পাঁচটি জয় :

১ - ওয়েস্ট ইন্ডিজ - অস্ট্রেলিয়া - অ্যাডিলেড ১৯৯৩

২ - ইংল্যান্ড - অস্ট্রেলিয়া - বার্মিংহাম - ২০০৫

৩ - অস্ট্রেলিয়া - ইংল্যান্ড - ম্যানচেষ্টার - ১৯০২

৩ - ইংল্যান্ড - অস্ট্রেলিয়া - মেলবোর্ন - ১৯৮২

৪ - নিউজিল্যান্ড - অস্ট্রেলিয়া - আবুধাবি - ২০১৮


আরো সংবাদ



premium cement
বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

সকল