২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পাঁচ দুগুণে দশ

ইনিংসে ৫ উইকেট পেলে বোলাররা বলটিকে স্মৃতি হিসেবে রেখে দিতে চান। এই ইনিংসে হাসান আলী ও ইয়াসির দুজনেই নিয়েছেন ৫টি করে উইকেট। এবার কে নেবে বলটি? -

আবুধাবিতে সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের দুই বোলার ইয়াসির শাহ ও হাসান আলী মিলে গুটিয়ে দিয়েছেন নিউজিল্যান্ডকে। পাঁচের নামতার হিসেবে দুজনে ভাগাভাগি করে নিয়েছেন ১০টি উইকেট। ফলে তৃতীয় দিন শেষ সেশনে দিনের খেলা ১২ ওভার বাকি থাকতেই নিজেদের দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড অলআউট হয়েছে ২৪৯ রানে। পাকিস্তানের সামনে ম্যাচ জেতার জন্য টার্গেট দাড়িয়েছে ১৭৬ রানের।

রোববার আবুধাবিতে ম্যাচের তৃতীয় দিনে পাকিস্তানি বোলারদের দাপটে স্কোর বোর্ডে ১০৮ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। পেসার হাসান আলী ৩টি ও লেগ স্পিনার ইয়াসির শাহ ১টি উইকেট নেন। প্রথম ইনিংসের মতোই অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কা তখন কিউই শিবিরে। কিন্তু সেখান থেকে প্রতিরোধ গড়েন মিডল অর্ডার ব্যাটসম্যান হেনরি নিকলস ও উইকেট কিপার ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। দুজনের ১১২ রানের জুটিতে দেড়শ ছাড়িয়ে যায় লিড। এই ম্যাঠে দুই শতাধিক রানের লিডকেই চতুর্থ ইনিংসে তাড়া করা দুরূহ হিসেবে বিবেচনা করা হয়।

তবে দিনের শেষ সেশনে হঠাৎ ধ্স নামে কিউই ইনিংসে। বিধ্বংসী এক স্পেলে পরপর ৪ উইকেট তুলে নেন ইয়াসির শাহ। পূরণ করেন আরেকটি ৫ উইকেটের কোট। দলীয় ২২০ রানে উইকেটের পেছনে ক্যাচ দেন ৫৫ রান করা নিকলস। এরপর ব্যক্তিগত পরের ওভারে ফেরান নতুন ব্যাটসম্যান কলিন ডি গ্রান্ডহোমকে(৩)। আর আরেক হাফ সেঞ্চুরিয়ান ওয়ালটিং(৫৫) ও ওয়ানগানরকে ফেরান এর পরের ওভারে। অর্থাৎ পরপর তিন ওভারে ইয়াসির তুলে নেন ৪ উইকেট। স্কোর বোর্ডে রান তখন ২২৭।

আর বাকি দুটো উইকেট তুলে নেন পেসার হাসান আলী। তিনিও বেশি সময় নেননি, ইনিংসের একশ তম ওভারে এক বলের ব্যবধানে আউট করেন ইশ শোধি ও ট্রেন্ট বোল্টকে। ফলে নিউজিল্যান্ড অলআউট হয় ২৪৯ রানে।

হাসান আলী ৪৫ রানে ও ইয়াসির শাহ ১১০ রানে ৫টি করে উইকেট তুলে নেন।

নয়া দিগন্ত অনলাইনের সর্বশেষ খবরের আপডেট পেতে নিচের পেইজটিতে লাইক দিন

https://www.facebook.com/nayadigantadmcl/


আরো সংবাদ



premium cement