২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিউজিল্যান্ড ইনিংসে হঠাৎ ধস


টপ অর্ডার ব্যর্থ হলেও মিডল অর্ডার লড়াইয়ে ফিরিয়েছিলো নিউজিল্যান্ডকে। বিশেষ করে ওয়াটলিং ও নিকলসের ১১২ রানের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণও নিতে বসেছিলো কেন উইলিয়ামসনের দল। কিন্তু সেখান থেকে পাকিস্তানকে লড়াইয়ে ফিরিয়েছেন লেগস্পিনার ইয়াসির শাহ। ৭ রানের মধ্যে ৪ উইকেট তুলে নিয়েছেন কবজির জাদুতে। ফলে এই ম্যাচে এখন অনেকটাই কোনঠাসা নিউজিল্যান্ড।

আবুধাবিতে ম্যাচের তৃতীয় দিনে পাকিস্তানি বোলারদের দাপটে স্কোর বোর্ডে ১০৮ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসের মতোই অল্প রানে গুটিয়ে যাওয়ার শঙ্কা তখন। কিন্তু সেখান থেকে প্রতিরোধ গড়েন মিডল অর্ডার ব্যাটসম্যান হেনরি নিকলস ও উইকেট কিপার ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। দুজনের ১১২ রানের জুটিতে দেড়শ ছাড়িয়ে যায় লিড। এই ম্যাঠে দুই শতাধিক রানের লিডকেই চতুর্থ ইনিংসে তাড়া করা দুরূহ হিসেবে বিবেচনা করা হয়।

কিন্তু রোববার শেষ সেশনে হঠাৎ ধ্স নামে কিউই ইনিংসে। বিধ্বংসী এক স্পেলে পরপর তিন উইকেট তুলে নেন ইয়াসির শাহ। দলীয় ২২০ রানে উইকেটের পেছনে ক্যাচ দেন ৫৫ রান করা নিকলস। এরপর ব্যক্তিগত পরের ওভারে ফেরান নতুন ব্যাটসম্যান কলিন ডি গ্রান্ডহোমকে(৩)। আর আরেক হাফ সেঞ্চুরিয়ান ওয়ালটিং(৫৫) ও ওয়ানগানরকে ফেরান এর পরের ওভারে। অর্থাৎ পরপর তিন ওভারে ইয়াসির তুলে নেন ৪ উইকেট।

শেষ সেশনের চা বিরতির আগ পর্যন্ত নিউজিল্যান্ডের রান ৮ উইকেটে ২৪২ রান। লিড হয়েছে ১৬৮ রানের।


আরো সংবাদ



premium cement